-->

ইবিতে চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৬২ শতাংশ

ইবি প্রতিনিধি
ইবিতে চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৬২ শতাংশ
ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গুচ্ছভুক্ত 'বি' ইউনিটের অধীন কলা অনুষদভুক্ত চারুকলা বিভাগে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তিচ্ছুদের ব্যবহারিক পরীক্ষা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (৬ জুন) বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলাভবনে বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ইবিতে আবেদনকারীদের ১৩৬ জনের মধ্যে ৮৪ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। যা মোট আবেদনকারীর ৬১.৮ শতাংশ। অনুপস্থিত ছিলেন ৫২ জন শিক্ষার্থী। চারুকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। এছাড়াও তিনি জানান, গুচ্ছের অধীনে তিনটা বিশ্ববিদ্যালয়ে (জবি, খুবি ও ইবি) একসাথে ব্যবহারিক পরীক্ষা হচ্ছে। কেন্দ্রীয় মোট আবেদন সংখ্যা ছিল ১১৫৯ জন। তন্মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ৮২৭ এবং খুলনা বিশ্ববিদ্যালয়ে ১৯৬ জন পরীক্ষার্থী।

পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, বি ইউনিট সমন্বয়ক অধ্যাপক ড. এমতাজ হোসেন, চারুকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ.এইচ.এম আক্তারুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, চারুকলা বিভাগে মোট আসন রয়েছে ৩০টি। যার মধ্যে এ ইউনিটের জন্য ৯টি, বি উনিটের জন্য ১৫টি ও সি ইউনিটের জন্য ৬টি আসন বরাদ্দ রয়েছে।

মন্তব্য

Beta version