-->

বাংলাদেশে ওকায়ামা বিশ্ববিদ্যালয়ের স্যাটেলাইট ক্যাম্পাস উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশে ওকায়ামা বিশ্ববিদ্যালয়ের স্যাটেলাইট ক্যাম্পাস উদ্বোধন

বাংলাদেশে জাপানের ওকায়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয় স্যাটেলাইট ক্যাম্পাস উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার ২৭ জুন জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এ ক্যাম্পাস উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, জাপানের বিখ্যাত ওকায়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয় বাংলাদেশে স্যাটেলাইট ক্যাম্পাস করা হবে। এর কার্যক্রম আগামী বছর এপ্রিল মাস থেকে শুরু হবে।

 

ওকায়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের উপাধ্যক্ষ মো. নাওতো টোমিওকা বলেন,ইযধষড়লড়ন.পড়স এর মাধ্যমে ভর্তি হয়ে তিন বছরের কোর্স করতে পারবেন। কোর্স শেষে সার্টিফিকেট ও ছাত্রদেরকে জাপানে পাঠানো হবে। সেখানে ৬ মাস ইন্টার্নশিপ শেষে চাকরির ব্যবস্থা করে দেওয়া হবে। স্বল্প খরচে জাপানে চাকরির ব্যবস্থা হবে। এর সকল কার্যক্রম অনলাইনে মাধ্যমে হবে।

 

তিনি বলেন,ওকায়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয় ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হয়। সুনামের সাথে এই বিশ্ববিদ্যালয় তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তার একটা শাখা অনলাইনের মাধ্যমে বাংলাদেশে চালু করা হচ্ছে।

 

ব্যবস্থাপনা পরিচালক মো. মইনুল তাহমিদ বলেন, বাংলাদেশের জাপানে পড়াশোনা করতে গেলে প্রতিবছর ১৫ লাখের মতো টাকা খরচ হয়। কিন্তু বাংলাদেশে বিশ্ববিদ্যালয়টির যে অনলাইনে শাখাটি খোলা হচ্ছে এর মাধ্যমে কম খরচে ওকায়ামা বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট পাবে এবং ও স্বল্প খরচেই জাপানে চাকরির ব্যবস্থা হবে।

 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ওকায়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয় পরিকল্পনা বিভাগের ম্যানেজার মো. মাসাহিরো ইকেদা, ইযধষড়লড়ন.পড়স প্রজেক্ট ম্যানেজার রাফসান জানি প্রমুখ।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version