-->
শিরোনাম

থানায় রাখা প্রশ্নপত্রের ক্ষতি, ১১ আগস্ট থেকে হচ্ছে না এইচএসসি

নিজস্ব প্রতিবেদক
থানায় রাখা প্রশ্নপত্রের ক্ষতি, ১১ আগস্ট থেকে হচ্ছে না এইচএসসি

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে ছড়িয়ে পড়া সংঘাতের কারণে ১১ আগস্ট থেকে নতুন সময়সূচিতে এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছিল। তবে তা আর হচ্ছে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার পর বিভিন্ন এলাকায় থানায় হামলা হওয়ায় প্রশ্নপত্র রাখার ট্রাঙ্ক ক্ষতিগ্রস্ত হয়।

এ কারণে ১১ আগস্ট থেকে পরীক্ষা নেওয়া সম্ভব নয়। ঢাকা শিক্ষা বোর্ডের নির্ভরযোগ্য একটি সূত্রে এই তথ্য জানা গেছে। আগামীকাল বুধবার এই বিষয়ে নোটিশ জারি হতে পারে।

উদ্ভূত পরিস্থিতিতে কয়েক দফায় এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছিল। প্রথমে গত ১৮ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করা হয়। তারপর একসঙ্গে ২১,২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করা হয়। এরপর আরেক দফায় ২৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত পরীক্ষা স্থগিত করা হয়। পরে সিদ্ধান্ত হয়, ১১ আগস্ট থেকে নতুন সময়সূচিতে এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়া হবে। তার আগ পর্যন্ত সব শিক্ষা বোর্ডের পরীক্ষাগুলো স্থগিত করা হয়।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে ১৭ জুলাই শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বা শ্রেণি কার্যক্রম বন্ধের নির্দেশ দেয় সরকার। এর মধ্যে ৪ আগস্ট থেকে জেলা, উপজেলা ও গ্রামাঞ্চলের প্রাথমিক বিদ্যালয়গুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে ঢাকাসহ ১২টি সিটি করপোরেশন ও নরসিংদী পৌরসভা এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ থাকছেই।

মন্তব্য

Beta version