-->
শিরোনাম

মুক্তি পাচ্ছে ‘ছিটমহল'

অনলাইন ডেস্ক
মুক্তি পাচ্ছে ‘ছিটমহল'
ছবিতে শিমুল খান, পিয়া জান্নাতুল এবং মৌসুমী হামিদ

অধিকার হারানো একটি সম্প্রদায়ের কথা ওঠে এসেছে ছিটমহলে। সম্প্রদায়টির চারপাশে দুটি দেশ ভারত ও বাংলাদেশ, মাঝখানে এক অধিকারহীন জনপদ ও সেখানে বসবাসকারী মানুষদের জীবনযাপন নিয়ে নির্মিত সিনেমা ‘ছিটমহল’ মুক্তি পাচ্ছে ১৪ জানুয়ারি।

এ প্রসঙ্গে পরিচালক এইচ আর হাবিব জানিয়েছেন, করোনায় সিনেমা হল বন্ধ না থাকলে ১৪ জানুয়ারি ‘ছিটমহল’ ঢাকাসহ বেশ কিছু সিনেমা হলে মুক্তি পাবে। মুক্তির আগে বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় ‘ছিটমহল’-এর ট্রেলার প্রকাশ হয়েছে। এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করেছেন পরিচালক এইচ আর হাবিব নিজেই।

তিনি বলেন, এই সিনেমায় সাবলীল জীবনের গল্প বলেছি। সবাই আন্তরিকভাবে কাজ করেছেন। বিভিন্ন চরিত্রে অভিনয় করেন পিয়া জান্নাতুল, মৌসুমি হামিদ, আরমান পারভেজ মুরাদ, ডন, শিমুল খান, সজল প্রমুখ।২০১৫ সালে শুরু হয়েছিল ‘ছিটমহল’র শুটিং।

শুটিং শুরুর পর বিভিন্ন জটিলতায় থেমে ছিল এর মুক্তি। বছর তিনেক আগেই সিনেমাটির পুরো কাজ শেষ হয়। নির্মাতা বলেন, করোনার কারণেই ‘ছিটমহল’ মুক্তিতে দেরি হলো। গত বছর ইমপ্রেস টেলিফিল্মের কাছে টিভি ও ডিজিটাল রাইটস বিক্রি করেছি। এবার ১৪ জানুয়ারি সিনেমা হলে মুক্তি দিচ্ছি।

১৯৪৭ সালের দেশভাগের করুণ অন্তঃক্ষরণের ৬৮ বছরের বঞ্চনা, যাপিত জীবনে আশা হঠাৎ আলোর ঝলকানি বিনিময়ের কাহিনি ওঠে এসেছে ‘ছিটমহল’ সিনেমায়। ছিটমহলের বাসিন্দাদের বঞ্চনা নিয়ে জীবনযাপন। এমন গল্প নিয়েই ‘ছিটমহল’ নির্মিত হয়েছে। ছবিটির বেশিরভাগ শুটিং হয়েছে পঞ্চগড়ের ছিটমহল অঞ্চলে। পরিচালক এইচ আর হাবিব বলেন, এই সিনেমার মাধ্যমে দর্শক ‘ছিটমহল’ সম্পর্কিত নানা অজানা বিষয় জানতে পারবেন।

মন্তব্য

Beta version