-->

শেষ হলো শিরোনামহীনের ব্যয়বহুল ভিডিও ‘পারফিউম’

বিনোদন ডেস্ক
শেষ হলো শিরোনামহীনের ব্যয়বহুল ভিডিও ‘পারফিউম’

শিরোনামহীনের সিলভার জুবিলীতে ব্যান্ড রিলিজ করতে যাচ্ছে তাদের ষষ্ঠ অ্যালবাম ‘পারফিউম’, যার শেষ গান এবং টাইটেল ট্র্যাক ‘পারফিউম’-এর মিউজিক ভিডিওর শুটিং শেষ হলো সম্প্রতি।

শিরোনামহীন জানায়, ব্যয়বহুল এই মিউজিক ভিডিওর পেছনে তারা বিগত আড়াই বছর পরিশ্রম করেছে এবং এটি সম্ভবত বাংলাদেশের ব্যান্ড মিউজিক ইতিহাসে সর্বোচ্চ বাজেটের মিউজিক ভিডিও। গ্রিক মিথোলজি নিয়ে নির্মিত গানে শিরোনামহীন সদস্যদের সম্পূর্ণ ভিন্ন আউটলুকে উপস্থাপন করা হয়েছে। গল্পের সাথে সামঞ্জস্যপূর্ণ করার জন্যই এ রকম স্ক্রিনপ্লে করা হয়েছে।

গানটির ভিডিও নির্মাণে সহযোগিতা করেছে বাংলাদেশের প্রখ্যাত শিল্পপ্রতিষ্ঠান কে ওয়াই স্টিল। মিউজিক ভিডিওটির ডিরেক্টর জিয়াউর রহমান। প্রচুর স্পেশাল এফেক্টবহুল এই ভিডিওর ভিএফেক্সের কাজ করছে মিলিয়ন ড্রিমস, প্রোডাকশন করেছে মায়ের দোয়া। গানটির শুটিং করা হয় হেমায়েতপুরে দেশালের পরিচালক গোলাম মোস্তফা সবুজের বাসভবন ‘সবুজপাতা’য় যা এ বছর আর্ক এশিয়া স্থাপত্য অ্যাওয়ার্ড বিজয়ী।

শিরোনামহীনের ব্যান্ড লিডার এবং ভিডিওটির পরিচালক জিয়াউর রহমান গণমাধ্যমে জানান, আমরা এই গানে পাশ্চাত্যে উদ্ভূত ‘মি টু’ মুভমেন্টের একটা মেসেজ দিতে চেষ্টা করেছি। ভিক্টিম ব্লেমিং একটি সমসাময়িক সমস্যা এবং আমাদের দেশে ভিক্টিম ব্লেমিং পৃথিবীর বুকে অন্যতম সর্বোচ্চ।

ভিক্টিম ব্লেমিংয়ের জন্মই ছিল গ্রিক মিথোলজিতে বর্ণিত ‘মেডুসা’কে অন্যায়ের সুবিচার না করে বরং অভিশপ্ত ঘোষণা করার মাধ্যমে। আমরা ইতিহাসে ‘মেডুসা’ ভিলেন হিসেবেই জেনে এসেছি, যদিও তিনিই ভিক্টিম ছিলেন।

ম্যানহাটন শহরে মুভমেন্টের ফলে ইতোমধ্যেই ‘পার্সিউসে’র হাতে ‘মেডুসা’র মাথা ভাস্কর্যটি ‘মেডুসা’কে বিজয়ী দেখিয়ে প্রতিস্থাপিত করা হয়েছে। আশা করছি, বাংলাদেশেও ভিক্টিম ব্লেমিংয়ের অত্যাচার বন্ধ হবে অচিরেই। ‘মেডুসা’ চরিত্রে সারিকা রেশ রহমান, ‘পসেডন’ চরিত্রে অরণ্য রানা, ‘ওরাকল’ চরিত্রে কনক আদিত্যকে দেখা যাবে এই ভিডিওতে।

পারফিউম অ্যালবামের প্রথম গান জাদুকরে অরণ্য রানা জাদুকর চরিত্রটিতে অভিনয় করেছেন। শেষ গান পারফিউমে তাকে দিয়ে শেষ করতে পেরে শিরোনামহীন সদস্যরা আবেগ প্রকাশ করে বলেন, কাকতালীয় হলেও এটি মিরাকুলাস এবং আনন্দের।

শিরোনামহীন সদস্যরা জানান, ‘পারফিউম’ অ্যালবামটির কালেক্টরস এডিশন বাজারজাত করা হবে। ডিজিটাল এ যুগে, শ্রোতারা ডিজিটালি গান শুনতেই অভ্যস্ত এবং গান শোনার যন্ত্রগুলো সেভাবেই নির্মিত হলেও, কালেকশনের প্রতি আগ্রহ রুচিশীল, সংবেদনশীল শ্রোতার থাকবেই।

আমরা যেহেতু গানের লিরিক, সুর, মান সংবেদনশীল শ্রোতাদের কথা বিবেচনা করেই করি, তাই তাদের কোনোভাবেই হতাশ করতে চাই না।

এ বছর সিলভার জুবিলী ইভেন্টে মুম্বাই অর্কেস্ট্রা’র সাথে বিশাল আয়োজনের পাশাপাশি আমরা আমাদের ষষ্ঠ অ্যালবাম লঞ্চিং উদযাপনটাও বর্ণাঢ্য আয়োজনে করতে চাই, যার সার্বিক ব্যবস্থাপনা করার জন্য এজেন্সি হিসেবে ‘ড্রিমক্যাস্ট’ আমাদের সাথে চুক্তিবদ্ধ।

মন্তব্য

Beta version