-->

উৎসবমুখর পরিবেশে চলছে অভিনয় শিল্পী সংঘের ভোটগ্রহণ

বিনোদন প্রতিবেদক
উৎসবমুখর পরিবেশে চলছে অভিনয় শিল্পী সংঘের ভোটগ্রহণ

আজ উৎসবমূখর পরিবেশে চলছে বাংলাদেশ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি ও টেলিভিশন অভিনয়শিল্পী সংঘের নির্বাচন। এফডিসিতে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির।

একই সময়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে অভিনয়শিল্পী সংঘের ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত এবার শিল্পী সমিতি দুটি প্যানেলে বিভক্ত হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

তবে এবার অভিনয়শিল্পী সংঘের কোনো প্যানেল গঠন হয়নি। ২১টি পদের জন্য লড়ছেন ৪৮ জন শিল্পী। ৭৪৮ জন ভোটার এ সময়ের মধ্যে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন।

শিল্পী সংঘের নির্বাচনে মোট ২১টি পদে ৪৮ জন অভিনেতা-অভিনেত্রী প্রার্থী হয়েছেন। সকাল থেকে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা নিয়ে তারকারা পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। প্রার্থীরা বলছেন, নির্বাচিত হলে ভালো মানের নাটক নির্মাণ, নাটকে বাজেট ও শুটিং হাউজ বাড়ানো এবং শিল্পীদের নানা সমস্যা সমাধান করবেন।

অভিনয়শিল্পী সংঘের এবারের নির্বাচনে কোনো প্যানেল নেই। সবাই স্বতন্ত্রভাবে নির্বাচন করছেন। সভাপতি (একটি) পদের জন্য প্রার্থী হয়েছেন দুই জন। তারা হলেন- আহসান হাবিব নাসিম ও ড. শাহাদাৎ হোসেন নিপু।

সহসভাপতি (তিনটি) পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন। তারা হলেন- আনিসুর রহমান মিলন, তানিয়া আহমেদ, ইকবাল বাবু, সেলিম মাহবুব ও দিলু মজুমদার। সাধারণ সম্পাদক (একটি) পদের জন্য লড়ছেন দুইজন। তারা হলেন- এম এস কামরুল হাসান (রওনক হাসান) ও আলমগীর কবীর (কবীর টুটুল)।

যুগ্ম সাধারণ সম্পাদক (দুটি) পদের জন্য প্রার্থী হয়েছেন নাজনীন হাসান চুমকি, শামীমা তুষ্টি ও মো. জামিল হোসেন। সাংগঠনিক সম্পাদক (একটি) পদের জন্য লড়বেন তিনজন। তারা হলেন- সাজু খাদেম, গিয়াস উদ্দিন তুষার (তুষার মাহমুদ) ও জুলফিকার চঞ্চল।

অর্থ সম্পাদক (একটি) পদের জন্য লড়বেন দুই জন। তারা হলেন- দেওয়ান মো. সাইফুল ইসলাম (সায়েম সামাদ)। দপ্তর সম্পাদক (একটি) পদের জন্য লড়বেন দুই জন। তারা হলেন- মামুন অর রশিদ (কবি মামুন)। অনুষ্ঠান সম্পাদক (একটি) পদের জন্য লড়বেন দুই জন। তারা হলেন- মো. মাহাবুবুর রহমান ও রাশেদ মামুনুর রহমান (অপু)। আইন ও কল্যাণ সম্পাদক (একটি) পদের জন্য প্রার্থী হয়েছেন ঊর্মিলা শ্রাবন্তী কর ও রওনক বিশাকা শ্যামলী।

প্রচার ও প্রকাশনা সম্পাদক (একটি) পদের জন্য লড়বেন দুই জন। তারা হলেন- প্রাণ রায় ও মুকুল সিরাজ। তথ্য ও প্রযুক্তি সম্পাদক (একটি) পদের জন্য লড়বেন তিন জন। তারা হলেন- আবুল কালাম আজাদ, মাহাদী হাসান পিয়াল ও সুজাত শিমুল।

কার্যনির্বাহী সদস্য (সাতটি) পদের জন্য লড়বেন ২০ জন। তারা হলেন- আইনূন পুতুল, আবুল কালাম আজাদ মিয়া (এ কে আজাদ সেতু), আশরাফ কবীর, আশরাফুল আলম খান (আশরাফুল আশীষ), এ এ এম গোলাম কিবরীয়া (তানভীর), খালেদ আহমেদ সালেহীন (রাজিব সালেহীন), তানভীর মাসুদ, নুরুন নাহার বেগম,

মাজনুন মিজান, মিষ্টি মারিয়া, মো. আবদুল হাননান আখন্দ, মো. আমিনুল বারী (এজাজ বারী), মৌসুমী হামিদ, রেজাউল করিম সরকার (রেজাউল রাজু), শামস সুমন, শ্যামল জাকারিয়া, স্মরণ কুমার সাহা, সংগীতা চৌধুরী, সূচনা শিকদার, হাফিজুর রহমান (হিমে হাফিজ)।

অভিনয়শিল্পী সংঘের এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আছেন খায়রুল আলম সবুজ। সহকারী কমিশনার হিসেবে আছেন নরেশ ভূঁইয়া ও মাসুম আজিজ।

মন্তব্য

Beta version