-->
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

জায়েদ খানের প্রার্থিতা বাতিল, নিপুণ সাধারণ সম্পাদক

নিজস্ব প্রতিবেদক
জায়েদ খানের প্রার্থিতা বাতিল, নিপুণ সাধারণ সম্পাদক
চিত্রনায়িকা নিপুণ। ছবি- ফেসবুক থেকে নেওয়া

নির্বাচনী আচরণবিধি না মানায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদের প্রার্থিতা হারালেন জায়েদ খান। তার পরিবর্তে এ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়েছে চিত্রনায়িকা নিপুণকে।

সমিতির এই নির্বাচন পরিচালনায় গঠিত আপিল বোর্ডের শনিবার সন্ধ্যার সভা শেষে এ ঘোষণা দেন বোর্ড চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

তিনি বলেন, জায়েদ খানের প্রার্থিতা বাতিল হওয়ায় সাধারণ সম্পাদক পদে তার নিকটতম প্রার্থী নিপুণ‌কে বিনা প্রতিদ্ব‌ন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হলো।

এর আগে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক সাধারণ সম্পাদক পদে জায়েদ খান ও কার্যকরী সদস্য পদে চুন্নুর নির্বাচন আচরণবিধির অভিযোগ নিয়ে বিকেল ৫টায় এফডিসিতে বৈঠকে বসে আপিল বোর্ড।

সেখানে উপস্থিত ছিলেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান, বোর্ডের সদস্য মোহাম্মদ হোসেন, দুই নির্বাচন কমিশনার জাহিদ হোসেন ও বি এইচ নিশান, অভিযোগকারী নিপুণ, নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন।

বৈঠকে দুই অভিযুক্ত উপস্থিত ছিলেন না। তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে বলে জানিয়েছেন আপিল বোর্ডের চেয়ারম্যান।

আলোচিত এই নির্বাচন হয় গত ২৮ জানুয়ারি। সেদিন ভোটের পরপরই জায়েদের বিরুদ্ধে অর্থ দিয়ে ভোট কেনার অভিযোগ তোলেন নিপুণ। তবে সে অভিযোগ প্রত্যাখ্যান করেছিলেন জায়েদ খান।

আপিল বোর্ডের শনিবারের এই সিদ্ধান্তের ফলে এখন শিল্পী সমিতির শীর্ষ পদে দুজনই একই প্যানেলের হলেন।

এর আগে এই প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচিত হন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন মিশা সওদাগর।

মন্তব্য

Beta version