-->

পঙ্গু হওয়ার আশঙ্কা গায়ক আকবরের

নিজস্ব প্রতিবেদক
পঙ্গু হওয়ার আশঙ্কা গায়ক আকবরের
গায়ক আকবরের কয়েকটি ছবি গণমাধ্যমে এসেছে। তাতে দেখা গেছে, ক্র্যাচে ভর দিয়ে হাঁটছেন গায়ক। ছবি- ভোরের আকাশ

রিকশাওয়ালা সেই আকবরের কথা নিশ্চয়ই মনে আছে? যিনি মানুষের মনকাড়া সুরে গান গেয়ে হায়ে যান গায়ক। তার হৃদয়জুড়ানো সেই গান ‘তোমার হাত পাখার বাতাসে প্রাণ জুড়িয়ে আসে’, যেটি গেয়ে তিনি দেশব্যাপী আলোড়ন তৈরি করেছিলেন। তার গানটি পেয়েছিল আকাশচুম্বী জনপ্রিয়তা।

সেই গায়ক আকবর এখন ভালো নেই। অবশ্য এখন নয়, অনেক বছর ধরেই তার দুরবস্থা চলছে। মাঝে কিছুটা ঘুরে দাঁড়ালেও ফের ভাগ্যের পরিহাসে সংকটের মুখোমুখি আকবর। এখন তার এতটাই করুণ অবস্থা, দ্রুত চিকিৎসা করাতে না পারলে অচিরে তাকে বরণ করে নিতে হবে পঙ্গুত্ব।

গায়ক আকবরের কয়েকটি ছবি গণমাধ্যমে এসেছে। তাতে দেখা গেছে, ক্র্যাচে ভর দিয়ে হাঁটছেন গায়ক।

সূত্রে জানা গেছে, এখন তিনি কারো সহযোগিতা ছাড়া ওঠাবসা করতেও পারেন না। পড়ে গিয়ে মেরুদণ্ডে মারাত্মক আঘাত পেয়েছেন। ফলে তার শরীরে দীর্ঘমেয়াদি ঝুঁকি দেখা দিয়েছে।

গণমাধ্যমে আকবর বলেন, ‘বিপদ আমাকে ছাড়ছেই না। আমি চলতে পারি না। আমার মেরুদণ্ডের হাড়ের মধ্যে নার্ভ ঢুকে গেছে। এমআরআই করেছিলাম। তখন জানিয়েছিল, অপারেশনে ৭০ হাজার টাকার মতো লাগতে পারে। পরে আবার শুনি- হাড়ের কী যেন চেঞ্জ করতে হবে।’

গায়ক আকবরের এ দুঃসময়ে এগিয়ে এসেছেন ঢাকাই সিনেমার খলনায়ক মনওয়ার হোসেন ডিপজল। তিনি ৫০ হাজার টাকার সহায়তা দিয়েছেন বলে জানান আকবর।

তার ভাষ্য, ‘ডাক্তার জানিয়েছিলেন, অপারেশনের জন্য ৭০ হাজার টাকা লাগবে। আনুষঙ্গিক খরচ মিলিয়ে ১ লাখ। সঙ্গে সঙ্গে আমি ডিপজল ভাইকে ফোন দিই। তিনি ৫০ হাজার টাকা দিয়েছেন।’

কিন্তু পরক্ষণেই আকবর জানতে পারেন, তার মেরুদণ্ডের শেষ হাড়ে সমস্যা। পরিবর্তন করতে হবে ডিস্কও। যার জন্য প্রয়োজন ৪-৫ লাখ টাকা।

অন্যদিকে সংসার খরচও তার কাঁধের ওপর। সব মিলিয়ে দিশাহীন অবস্থায় রয়েছেন তিনি।

আকবরের অসহায় অবস্থার কথা জানার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ২০ লাখ টাকার সঞ্চয়পত্র দিয়েছিলেন। কিন্তু সেটা ছিল ৩ বছর মেয়াদি। অর্থাৎ ৩ বছর পূর্ণ হলে টাকাগুলো উত্তোলন করা যাবে। মেয়াদ পূর্ণ হলেও সেই অর্থ তুলতে পারছেন না আকবর।

তিনি বলেন, ‘আমাকে বলা হয়েছিল, ৩ বছর পর এটা আমি ভাঙাতে পারব। বছর পূর্ণ হলেও ব্যাংক সে টাকা আমাকে দিচ্ছে না। সেটা তুলতে পারলে এখন হয়তো বাঁচতে পারতাম। হয়তো ভবিষ্যতেও বেঁচে থাকব, তবে পঙ্গু হয়ে।’

মন্তব্য

Beta version