-->

রাজকীয়ভাবেই শেষযাত্রায় বাপ্পি লাহিড়ী

বিনোদন প্রতিবেদক
রাজকীয়ভাবেই শেষযাত্রায় বাপ্পি লাহিড়ী

ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ী শেষকৃত্য আজ। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাত ১১ টা ৪৫ মিনিটে মারা যান। মৃত্যুকালে এই সংগীতশিল্পীর বয়স হয়েছিল ৬৯ বছর।

গত প্রায় একমাস তিনি বিভিন্ন শারীরিক সমস্যার জন্য হাসপাতালে ভর্তি ছিলেন।

সোমবারই বাড়ি ফেরেন বাপ্পি। কিন্তু মঙ্গলবারই ফের অসুস্থ হয়ে পড়েন তিনি। পরিবারিক চিকিৎসক তাকে ফের ক্রিটিকেয়ার হাসপাতালে ভর্তি হতে বলেন। মঙ্গলবার মধ্যরাতে সেই হাসপাতালেই অবস্ট্রাকক্টিভ স্লিপ অ্যাপনিয়ায় মৃত্যু হয় তাঁর।

এদিন পরিবারের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছে, বাপ্পি লাহিড়ীর একমাত্র পুত্র বাপ্পা যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে বসবাস করেন। সেখান থেকে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) ভোরে ভারতে এসে পৌঁছাবেন। তারপর মুম্বাইয়ের পবন হংস মহাশ্মশানে বাপ্পি লাহিড়ীর শেষকৃত্য সম্পন্ন হবে।

বাপ্পা দেশে ফেরার পর বাবার অন্তিম দর্শন করেন। এরপর বাপ্পি লাহিড়ীর দেহ বাড়ি থেকে বের করা হয়। বাপ্পাকেও তার বাবার দেহ কাঁধে বহন করতে দেখা যায়। এ সময়ে কান্নায় ভেঙে পড়েন মেয়ে রিমা লাহিড়ী। মরদেহের পেছনে চিৎকার করে ছুটতে দেখা যায় রিমাকে।

শেষযাত্রায় দেখা গেছে বাপ্পি লাহিড়ীর বন্ধু-অনুরাগীদের। ফুলের চাদরে সাজানো শিল্পীর দেহ নিয়ে ভিলে পার্লের পবন হংস শ্মশানের উদ্দেশে রওনা হয়েছে বাপ্পি লাহিড়ীর দেহবাহী গাড়ি। সেখানেই শেষকৃত্য সম্পন্ন হবে। শেষ যাত্রায় তাঁর গায়ে সোনা ওঠেনি বটে, কিন্তু কালো চশমায় চোখ ঢাকা হয়েছে তাঁর। জীবনের শেষ বেলা পর্যন্ত যে কালো চশমা তাঁর সঙ্গী ছিল, সৎকারের আগেও সেটি তাঁর সঙ্গেই।

এক মাস ভর্তি থাকার পর সোমবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন বাপ্পি লাহিড়ী। কিন্তু মঙ্গলবার শারীরিক অবস্থার অবনতি ঘটলে আবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মৃত্যু হয় তার।

মন্তব্য

Beta version