-->
শিরোনাম

ফেরদৌসের ভারত সফরে নেই নিষেধাজ্ঞা

বিনোদন ডেস্ক
ফেরদৌসের ভারত সফরে নেই নিষেধাজ্ঞা

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক ফেরদৌস আহমেদ। ২০১৯ সালে ভারতের পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারে অংশ নিয়ে বেশ বেকায়দায় পড়েছিলেন তিনি। এরপর ভারত প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে বাতিল করা হয় তার ভিসা। তবে গত বছরই সে জটিলতা কাটে।

নিষেধাজ্ঞা তুলে ভিসা দিয়ে দেয়া হয় ‘হঠাৎ বৃষ্টি’ খ্যাত এ নায়ককে। তবে নানা ব্যস্ততার কারণে এতদিন ভারতে যাওয়া হয়নি ফেরদৌসের। অবশেষে দুই বছর পর পাশ্ববর্তী দেশটিতে যাচ্ছেন। আজই ভারতে উড়াল দিচ্ছেন তিনি।আগরতলায় ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে পারফর্ম করবেন ফেরদৌস।

তিনি ছাড়াও সেখানে বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজ বেগম ও চিত্রনায়িকা অপু বিশ্বাস যোগ দেবেন। এ খবরটি গণমাধ্যমে জানাতে গিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ফেরদৌস। তিনি বলেন, নিষেধাজ্ঞা ওঠে যাওয়ার পর এই প্রথম আমার সেকেন্ড হোম ভারতে যাচ্ছি। কী যে ভালো লাগছে, বলে বোঝাতে পারব না।

আসলে কিছু কিছু অনুভূতি থাকে যেগুলো বোঝানো মুশকিল হয়ে যায়। আমাকে সহযোগিতা করার জন্য অনেক ধন্যবাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে, ধন্যবাদ তথ্য মন্ত্রণালয় ও ভারতের হাইকমিশনারকে। চারদিন পরই আবার দেশে ফিরবেন বলেও জানান ফেরদৌস।

কারণ, ‘মাইক’ নামের একটি নতুন সিনেমার শুটিংয়ে অংশ নিতে হবে তাকে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে কেন্দ্র করে বাংলাদেশ সরকারের অনুদানে এ সিনেমা নির্মিত হচ্ছে। তরুণ লেখক, কলামিস্ট ও সংগঠক এফ এম শাহীনের প্রযোজনায় চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল (বিপুল)।

 

মন্তব্য

Beta version