-->

লিওনার্দোর কোটি ডলার অনুদান

বিনোদন ডেস্ক
লিওনার্দোর কোটি ডলার অনুদান

টাইটানিক খ্যাত’ হলিউডের জনপ্রিয় অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও। অভিনয়ের মাধ্যমে সারা বিশ্বেই তার সুনাম রয়েছে। পেয়েছেন অস্কারও। তবে অভিনয়ের পাশাপাশি মানুষ ও প্রকৃতি নিয়ে কাজ করেন তিনি। এবারও করলেন তবে একটু ভিন্নভাবে। পারিবারিকভাবে ছোটবেলায় বাবা-মায়ের বিচ্ছেদের পর তিনি বড় হয়েছেন মায়ের কাছে। আর মায়ের কাছাকাছি থাকায় পেয়েছেন নানি হেলেন ইন্ডেনবিরকনের আদর।

২০০৮ সালে ৯৩ বছর বয়সে হেলেন মারা যান। তবে লিওনার্দোর কর্মজীবনে তার মা আর নানির অবদান ছিল অনেক। প্রায় সব সিনেমার প্রিমিয়ারে মা আর নানিকে নিয়ে উপস্থিত হতেন এ অভিনেতা। লিওনার্দোর সেই ছোটবেলার কষ্টে আর নানির ভালোবাসায় বড় হওয়া দিনগুলোর দেশটাই হচ্ছে ইউক্রেন।

যেখানে চলমান রাশিয়ার সঙ্গে যুদ্ধে বেশকিছু শহরে হামলা চালিয়ে দখলে নিয়েছে দেশটি। সেখানকার মানুষ আছে বর্তমানে আর্থিক ও মানসিকভাবে কষ্টে। সেই কষ্টের কিছুটা লাঘব করতে ও নিজের ছোটবেলার দেশের মানুষের প্রতি ভালোবাসা জানিয়ে সমর্থন জানিয়েছেন ইউক্রেনকে। শুধু সমর্থনই নয়, অনুদান দিয়েছেন ১ কোটি মার্কিন ডলার।

ইউক্রেনে লিওনার্দোর আর্থিক সহায়তার বিষয়টির ঘোষণা আসে ইন্টারন্যাশনাল ভিসেগ্রাড ফান্ড থেকে। ভিসেগ্রাড গ্রুপের লক্ষ্য পূর্ব ইউরোপের উন্নয়নে আন্তর্জাতিক আর্থিক সহায়তা নিয়ে কাজ করা। লিওনার্দো ছাড়াও বেশ কয়েকজন অভিনেতা ও পরিচালক ইউক্রেনের প্রতি নিজেদের সমর্থন প্রকাশ করেছেন। সূত্র: পিংকভিলা

মন্তব্য

Beta version