-->

অভিনব প্রচারে ওয়েব সিরিজ ‘নিখোঁজ’

বিনোদন ডেস্ক
অভিনব প্রচারে ওয়েব সিরিজ ‘নিখোঁজ’
এই প্রথম কোন ওয়েব সিরিজ প্রচারে এমন অভিনব পদ্ধতি অবলম্বন করা হয়েছে।

একদল অচেনা লোক পুলিশের পরিচয়ে বাড়িতে ঢুকে ফারুক আহমেদকে ধরে নিয়ে যায়। এই ঘটনার পর তার মেয়ে নিখোঁজ বাবাকে হন্যে হয়ে খুঁজতে থাকেন। এভাবেই দিন, সপ্তাহ, মাস ও বছর পেরিয়ে যায়। ফ্যামিলি ড্রামা ও থ্রিলার ঘরানার এমন এক করুণ গল্প নিয়ে রিহান রহমান তৈরি করেছেন ওয়েব সিরিজ ‘নিখোঁজ’।

৬ পর্বের তারকাবহুল এ সিরিজে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, ইন্তেখাব দিনার, শ্যামল মাওলা, খায়রুল বাসার, অর্চিতা স্পর্শিয়া, শিল্পী সরকার অপু, দীপান্বিতা মার্টিন, মাসুম রেজওয়ানসহ অনেকেই। এ ছাড়াও ‘নিখোঁজ’-এর মধ্য দিয়েই ওয়েব দুনিয়ায় অভিষেক হতে যাচ্ছে আফসানা মিমির।

এরই মধ্যে প্রযোজনা প্রতিষ্ঠান চরকির অফিসিয়াল ফেসবুক পেজে ‘নিখোঁজ’-এর টিজার প্রকাশ করা হয়েছে। আগামী ১৭ মার্চ রাত ৮টা থেকে দেখা যাবে এই সিরিজ। এদিকে ‘নিখোঁজ’-এর প্রচারে অভিনব পদ্ধতি অবলম্বন করা হয়েছে। ফারুক আহমেদ চরিত্রে অভিনয় করা অভিনেতা শতাব্দী ওয়াদুদের ছবি দিয়ে খবরের কাগজে ‘নিখোঁজ’ সংবাদ ছাপানো হয়েছে। ‘ফারুক আহমেদকে খুঁজছে তার পরিবার’ শিরোনামে সেই নিখোঁজ সংবাদটি নেটাগরিকদের নজরে এসেছে।

সেখানে লেখা- ‘দুই সন্তানের জনক, ৫১ বছর বয়সী ফারুক আহমেদ একটি বেসরকারি ব্যাংকে কর্মরত ছিলেন। ১৯৯৯ সালের ২৯ মার্চ, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সেজে কে বা কারা ফারুক আহমেদকে তুলে নিয়ে যায় তার নিজ বাড়ি থেকে। তারপর থেকে তার আর কোনো হদিস মেলেনি। তার দুই সন্তান সাইফ আর সাফিনা এখনো অপেক্ষা করছে তাদের বাবার জন্য।

ফারুক আহমেদের স্ত্রী রাবেয়ার দিন কাটছে থানা-পুলিশ আর হসপিটালে ঘুরে।’ এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করা হয়েছে। তারা জানিয়েছে, ওইদিন অত্র এলাকা থেকে কাউকেই গ্রেপ্তার করা হয়নি। পুলিশ এটিকে একটি অপহরণ মামলা হিসেবে দেখছে।

ফারুক আহমেদের পরিবার সবার কাছে অনুরোধ করেছে, কোনো সহৃদয়বান ব্যক্তি যদি ফারুক আহমেদের সন্ধান পান তবে যেন অতি দ্রুত যোগাযোগ করেন। তারকা নির্মাতা রেদওয়ান রনি ও আদনান আল রাজীব সেই ‘নিখোঁজ’ বিজ্ঞপ্তিটি নিজেদের ফেসবুক আইডিতে পোস্ট করে লিখেছেন, “একটি #নিখোঁজ সংবাদ! পত্রিকায় একটি বিজ্ঞাপন ছাপা হয়েছে ‘ফারুক আহমেদকে খুঁজছে তার পরিবার’ যদি কোনো সহৃদয়বান ব্যক্তি তার সন্ধান পান অতিসত্বর যোগাযোগ করুন চরকিতে।”

আদনান আল রাজীবের সেই পোস্টে দুই পর্দার তারকা অভিনেতা চঞ্চল চৌধুরী মজার ছলে লিখেছেন, ‘গতকাল রাতে এই ভদ্রলোকের সাথে আমার কথা হয়েছে। উনি ভালো আছেন। তার পরিবার চাইলে আমার সাথে যোগাযোগ করতে পারেন।’ প্রতিউত্তরে রাজীব লিখেছেন, ‘আপনার এ ঋণ কিভাবে যে শোধ করব।’

এছাড়াও এমন অভিনব প্রচারের জন্য দুই নির্মাতার পোস্টে প্রশংসাসূচক মন্তব্য করেছেন তারকা থেকে শুরু করে সাধারণ দর্শক মহল।

মন্তব্য

Beta version