-->
শিরোনাম

ঢাকায় সিনেমার শুট করবেন ইরানি নির্মাতা

বিনোদন ডেস্ক
ঢাকায় সিনেমার শুট করবেন ইরানি নির্মাতা
দিন: দ্য ডে’র একটি দৃশ্য

ইরানের চলচ্চিত্র নির্মাতা মুর্তজা অতাশ জমজম রাজধানী ঢাকায় ‘সিএনজি’ শিরোনামে একটি সিনেমার শুট করতে যাচ্ছেন। চলতি মাসের শেষের দিকে সিনেমাটির শুট করার অনুমতি দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।এর জন্য নির্মাতা মুর্তজা অতাশ জমজমসহ মোট পাঁচজনকে ওয়ার্ক পারমিট (কাজের অনুমোদন) দেওয়া হয়ছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানা গেছে।

এর আগে ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম বাংলাদেশের আলোচিত চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিলের ‘দিন: দ্য ডে’ সিনেমা নির্মাণ করেছেন, যেটি চলতি বছরের ঈদুল আজহায় মুক্তির অপেক্ষায় রয়েছে।‘সিএনজি’ সিনেমা প্রসঙ্গে এর বাইরে বিস্তারিত আর কোনো তথ্য জানা যায়নি।

 

নির্মাতা মুর্তজা অতাশ জমজম

 

ইরানি নির্মাতার নতুন এই সিনেমায় অনন্ত জলিলের কোনো সংশ্লিষ্টটা আছে কি না- সে প্রসঙ্গে মন্তব্য জানতে অনন্ত জলিলের সঙ্গে একাধিক মাধ্যমে যোগাযোগের চেষ্টা করা হলেও এই প্রতিবেদন লেখা পর্যন্ত সাড়া পাওয়া যায়নি।মুর্তজা অতাশ জমজম ১২০টির বেশি শর্টফিল্ম নির্মাণ করেছেন; ধারাবাহিক নাটক চারটি, আর চলচ্চিত্র নির্মাণ করেছেন চারটি। এ ছাড়া ১২টি দেশের জন্য তথ্যচিত্র নির্মাণ করেছেন।

সে তালিকায় রয়েছে জার্মান, ফ্রান্স, পাকিস্তান, বাংলাদেশ, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার মতো দেশ।

মন্তব্য

Beta version