-->
শিরোনাম

জন্মদিনে পাল্টে গেল বঙ্গবন্ধুর বায়োপিকের নাম

বিনোদন ডেস্ক
জন্মদিনে পাল্টে গেল বঙ্গবন্ধুর বায়োপিকের নাম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী আজ। এদিনই পরিবর্তন হলো তাকে নিয়ে নির্মিত বায়োপিকের নাম। ‘বঙ্গবন্ধু’ নামে সিনেমাটির শুটিং শুরু করেছিলেন ভারতের প্রখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল। তবে সিনেমাটির নতুন নাম রাখা হয়েছে ‘মুজিব’। ট্যাগ লাইনে লেখা- একটি জাতির রূপকার।

বৃহস্পতিবার (১৭ মার্চ) এফডিসির প্রজেকশন হলে সিনেমাটির ফার্স্ট লুক উন্মোচন উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানেই এই তথ্য জানান সংশ্লিষ্টরা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিনেমার নাম ভূমিকায় অভিনয় করা আরিফিন শুভ, দীঘি, দিব্য, এফডিসির এমডি নুজহাত ইয়াসমিন ও অন্যান্য কলাকুশলীরা। এই আয়োজনে ভারত থেকে সরাসরি অংশ নেন পরিচালক শ্যাম বেনেগাল।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্মসিটি, গোরেগাঁও ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বরের বাড়ি, টুঙ্গিপাড়ার গ্রামের বাড়ির আদলে সেট সাজিয়ে দৃশ্যধারণ করা হয়েছে।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। এ ছাড়াও শতাধিক অভিনয় শিল্পী সিনেমাটিতে অভিনয় করছেন।

মন্তব্য

Beta version