-->

বাংলা ভাষায় ‘হীরার তলোয়ার’ রিলিজ হচ্ছে ১লা এপ্রিল

বিনোদন ডেস্ক
বাংলা ভাষায় ‘হীরার তলোয়ার’ রিলিজ হচ্ছে ১লা এপ্রিল

মুসলিম সাম্রাজ্যের আধিপত্য বিস্তারের অবিস্মরণীয় বিজয় গাঁথা ডায়মন্ড সোর্ড- হীরার তলোয়ার দর্শক চাহিদা ও জনপ্রিয়তার প্রতি লক্ষ্য রেখে বঙ্গ আবারো নিয়ে এলো সেরা কাজাখ চলচ্চিত্র।

কাজাখস্তানের জনপ্রিয় পরিচালক, চিত্রনাট্যকার ও শিল্পী রুস্তেম আবদ্রাশেভ পরিচালিত মুসলিম সাম্রাজ্য নির্মাণ ও বিস্তারের ঐতিহাসিক সত্য অবলম্বনে নির্মিত চলচ্চিত্রটির নাম ‘ডায়মন্ড সোর্ড’ যা বাংলা ভাষায় রিলিজ হচ্ছে ‘হীরার তলোয়ার’ নামে।

এতে মূল চরিত্রে অভিনয় করেছেন কাজাখ চলচ্চিত্রের জনপ্রিয় তারকা কাইরাত কেমালভ, ইয়ারকেবুলান দাইরভ, মেইরগাট আমেঞ্জেলদিন, মদিনা এসমানভা, ইসবেক আবিলমাঝিনভ প্রমুখ।

চলচ্চিত্রটিতে সম্রাট চেঙ্গিস খানের ঐতিহাসিক যুগের চিত্র তুলে ধরা হয়েছে। তার বংশধররা যখন স্বাধীন মুসলিম রাজ্য গড়ে তোলার সশস্ত্র সংগ্রামে লিপ্ত হয়েছিলো ও সাম্রাজ্য বিস্তারে ইউরেশিয়ার আশেপাশের রাজ্যগুলোকে চূর্ণ-বিচূর্ণ করছিল।

একদিকে ছিলো কিংবদন্তি সুলতান আবুল খায়ের শায়বানীর রক্তাক্ত অত্যাচার অপরদিকে তার প্রতিরোধে ঝানিবেক ও কেরি? কাকে সমর্থন করবে যাযাবররা? মহান সুলতান আবুল খায়ের শায়বানীকে নাকি খান ঝানিবেক ও কেরি কে? তা জানতে হলে দর্শকদের বঙ্গতে ১লা এপ্রিল দেখতে হবে ডায়মন্ড সোর্ড- হীরার তালোয়ার।

যুদ্ধের এই মহাকাব্য প্রথম প্রকাশ পায় ২০১৬ সালে কাজাখ খানাতে: ডায়মন্ড সোর্ড শিরোনামে। যা মুহূর্তেই দর্শকদের মন কেড়ে নেয়। বিবিসি ‘কাজাখ খানাতে’কে আমেরিকান ফ্যান্টাসি সিরিজ ‘গেম অফ থ্রোনস’ এর সাথে তুলনা করেছে।

বিখ্যাত কাজাখ ব্লগার রাউয়ান কারাবাই চলচ্চিত্রটি সম্পর্কে বলেন, ‘আমি আমার পরিবারের সাথে ‘কাজাখ খানাতে: ডায়মন্ড সোর্ড’ দেখেছি। এটি একটি শিক্ষা এবং দেশাত্মবোধে ভরপুর চলচ্চিত্র!

আমি সন্তুষ্ট যে এখানে আমাদের স্তেপের আইন, সম্মান, সংহতির মর্যাদাকে সবার উপরে তুলে ধরা হয়েছে।’

চলচ্চিত্রটির সবচেয়ে আকর্ষণীয় দিক হল এর প্রোডাকশনে সংযুক্ত ছিল ৫০০ এর অধিক মানুষ। যাদের মধ্যে ছিল রাশিয়া, মঙ্গোলিয়া ও উজবেকিস্তানের অনেক জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী।

চলচিত্রটির নির্মাণ ব্যয় এ ঘাটতি দেখা দেয় যা পুরণ করতে চলচ্চিত্র সংশ্লিষ্টরা তহবিল সংগ্রহের এক আনুষ্ঠানিক আয়োজন করে। তখন কাজাখ ভক্তরা $৪০০০ মার্কিন ডলার ও প্রযোজকরা $৮,৪০,০০০ মার্কিন ডলার অনুদান দেয়।

বঙ্গ’র চিফ কনটেন্ট অফিসার মুশফিকুর রহমান মঞ্জু বলেন, ‘বঙ্গ ঐতিহাসিক চলচ্চিত্রকে গুরুত্ব দেয় কারণ এগুলো দর্শকদের অনুভূতিকে নাড়া দেয় ও অনুপ্রাণিত করে। ইতিমধ্যে আমরা দ্য গোল্ডেন থ্রোন ওরফে সোনার সিংহাসন ডাব করে প্রকাশ করেছি যা এই কাজাখ সিরিজের আরেকটি দুর্দান্ত সিনেমা।

দর্শকরা যারা ইসলামি ঐতিহাসিক সিনেমা দেখতে ভালোবাসেন দ্য গোল্ডেন থ্রোন ওরফে সোনার সিংহাসন এবং ডায়মন্ড সোর্ড ওরফে হীরার তলোয়ার দেখতে ভুলবেন না।’

দর্শকদের জন্য বঙ্গ এ বছর আরো অনেক এমন ব্লকবাস্টার আনার পরিকল্পনা করেছে, যা প্রতি মাসে মুক্তি পাচ্ছে। তাই দারুণ এই মুভিগুলো উপভোগ করতে চোখ রাখুন বঙ্গতে ।

গুগল প্লে স্টোর বা আইওএস স্টোর থেকে বঙ্গ অ্যাপ ডাউনলোড করে দেখা যাবে হীরার তলোয়ার।

মন্তব্য

Beta version