-->

ঈদের বিশেষ নাটক ‘লাভ জার্নি’

বিনোদন ডেস্ক
ঈদের বিশেষ নাটক ‘লাভ জার্নি’

ঈদের বিশেষ নাটক ‘লাভ জার্নি’। নাটকটি নির্মাণ করেছেন দীপু হাজরা। রচনায় সেজান নূর। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক ও শবনম ফারিয়া। আরো আছেন সাইফ খান, নওশীন মেঘলা, অর্ণব চৌধুরী, ঊর্মিলা তালুকদার, আবিসা জাহান প্রমুখ।

‘লাভ জার্নি’ নাটকটি একুশে টেলিভিশনে ঈদের দ্বিতীয় দিন রাত ৮টায় প্রচারিত হবে। নাটকের গল্পে দেখা যাবে, ভার্সিটি থেকে একজন শিক্ষকের তত্ত্বাবধানে সাতজনের একটি দল নিয়ে শিক্ষা সফরে আসে কক্সবাজারে। শিক্ষকের নিয়মকানুন এতটাই কঠিন যে পুরো সফরটিই কেউ কোনো মজা করতে পারছে না।

যেমন- ছেলেমেয়েরা একসঙ্গে ঘোরা যাবে না। মেয়েরা তাকে ভাইয়া বলে ডাকতে হবে। ছেলেরা স্যার বলে সম্বোধন করবে। মেয়েদের শিক্ষা সফরেও আলাদা লেসন দেওয়া ইত্যাদি ইত্যাদি। যদি কেউ এই নিয়ম ভাঙে তা হলে পরীক্ষার ফলাফলে তাদের নম্বর কমিয়ে দেওয়া হবে। সবাই কিছুটা ভয়েও থাকে।

কিন্তু নিয়ম ভাঙে মাহিন। সে অন্যদের জাগ্রত করে তুলবার চেষ্টা চালালেও তেমন সাড়া মেলে না। মাহিন আগে থেকেই ভালোবাসত সেজুতিকে। অগত্য তারা সুযোগ বুঝে দল থেকে পালায়। বেকায়দায় পড়ে যায় গাইড কাম শিক্ষক।

এদিকে সেজুতির বাবা ফোন করে সেজুতি কেমন আছে জানতে চায়। শিক্ষকও তেমন কোনো সদুত্তর দিতে পারে না। পুরো দলটিই ওদের খুঁজতে থাকে। মোবাইল সুইচ অফ। সেজুতির বাবাও অসুস্থ হয়ে পড়ে। বিষয়টি বেশ জটিল রূপ নেয়। সেজুতি মোবাইল অন করাতে বাবার স্ট্রোকের বিষয়টি জানতে পারে। দৌড়ে আসে তার দলের সামনে। এমন আরো ঘটনা নিয়ে এগোতে থাকে ঈদের বিশেষ নাটক ‘লাভ জার্নি’।

মন্তব্য

Beta version