-->
শিরোনাম

মুম্বাই চলচ্চিত্র উৎসবে থিম বাংলাদেশ

বিনোদন ডেস্ক
মুম্বাই চলচ্চিত্র উৎসবে থিম বাংলাদেশ
১ জুন দেখানো হবে ‘হাসিনা : আ ডটারস টেল’

ভারতের চলচ্চিত্র নগরী মুম্বাইয়ে ১৭তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে আজ রোববার থেকে। চলবে ৪ জুন পর্যন্ত। এবারের এই চলচ্চিত্র উৎসবের ফোকাস কান্ট্রি বাংলাদেশ। সেই লক্ষ্যে এই উৎসবে যোগ দিচ্ছে বাংলাদেশের বেশ ক’টি ছবি ও ডকুমেন্টারি। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে এবার এই উৎসবের ফোকাস কান্ট্রি করা হয়েছে বাংলাদেশকে।

৩০ মে থেকে পর পর ৫ দিন এই উৎসবের বিভিন্ন প্রেক্ষাগৃহে দেখানো হবে বাংলাদেশের ছবি ও তথ্যচিত্র বা ডকুমেন্টারি। প্রথম দিন দেখানো হবে আবু শাহেদের ‘আড়াই মন স্বপ্ন’। আর এদিন ডকুমেন্টারি দেখানো হবে হুমাইরা বিলকিসের ‘গার্ডেন অব মেমোরিস’। ৩১ মে দেখানো হবে অমিতাভ রেজা চৌধুরীর ‘সাইলেন্স’।

এদিন আরো দেখানো হবে ডকুমেন্টারি ‘দোজাহান’। ছবিটি পরিচালনা করেছেন রতন পাল। ১ জুন দেখানো হবে দিলারা বেগমের ‘জোথরলীনা’ ছবি এবং শবনম ফেরদৌসীর ‘বর্ণ টুগেদার’ ডকুমেন্টারি। ২ জুন দেখানো হবে ‘নট আ পেনি, নট আ গান’ ছবিটি। পরিচালনা মকবুল চৌধুরী। এদিন আরো দেখানো হবে ‘হাসিনা : আ ডটারস টেল’। পরিচালনায় পিপলু খান।

৩ জুন দেখানো হবে সেজুঁতি সুবর্ণর ছবি ‘রিপ্লিস’। এদিন আরো দেখানো হবে ‘কান পেতে রই’। পরিচালনায় মফিদুল হক। এদিন আরেকটি ডকুমেন্টারি দেখানো হবে ‘জলো গেরিলা’। এটি পরিচালনা করেছেন সুমন দেলোয়ার।

মন্তব্য

Beta version