-->
শিরোনাম

কেমন আছেন নায়ক ফারুক

বিনোদন ডেস্ক
কেমন আছেন নায়ক ফারুক
বাংলা চলচ্চিত্রে মিয়া ভাই খ্যাত জীবন্ত কিংবদন্তী অভিনেতা ফারুক (আকবর হোসেন পাঠান দুলু)

এক বছরের বেশি সময় ধরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আছেন অভিনেতা, সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক। সেখানে তিনি লড়াই করছেন মরণব্যাধি ক্যানসারের সঙ্গে। কেমন আছেন বাংলা চলচ্চিত্রের মিয়া ভাই? দেশে ফিরবেনই-বা কবে?

এসব বিষয়ে গণমাধ্যমে ফারুকের স্ত্রী ফারহানা পাঠান কথা বলেছেন। তিনি হোয়াটসঅ্যাপ কথোপকথনে একটি গণমাধ্যমে জানান, ফারুকের শারীরিক অবস্থার ক্রমেই উন্নতি হচ্ছে। অভিনেতা দুই মাসের বেশি সময় ধরে ভালোভাবে হাঁটাচলা করছেন, স্বাভাবিক খাবার খাচ্ছেন। অবসরে বই পড়েন। টিভি চালিয়ে দেশের খবর দেখেন।

তিনি আরো বলেন, ‘আপনাদের মিয়া ভাই কবে দেশে ফিরবেন, সেটা এখনো ঠিক হয়নি। কারণ তিনি আগের চেয়ে সুস্থ হলেও তার কিছু শারীরিক জটিলতা এখনো রয়েছে। সর্বক্ষণ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চলতে হচ্ছে। তাই তিনি পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত দেশে ফেরার পরিকল্পনা নেই।

গত বছরের ৮ মার্চ থেকে সিঙ্গাপুরে চিকিৎসাধীন ফারুক। পেরিয়ে গেছে এক বছর তিন মাস। গত বছরের মার্চে নিয়মিত চেকআপের জন্য মাউন্ট এলিজাবেথ হাসপাতালে গিয়েছিলেন ফারুক। সে সময় চেকআপের পর তার রক্তে ইনফেকশন ধরা পড়লে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। পরে জানা যায় তিনি ক্যানসারে আক্রান্ত।

চিকিৎসাধীন অবস্থায় গত বছরের ১৫ মার্চ তার খিঁচুনি উঠলে তাকে নেওয়া হয় আইসিইউতে। এর পাঁচ দিন পর হঠাৎ জ্ঞান হারালে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। এরপর দুবার এই কিংবদন্তি অভিনেতার মৃত্যুর গুজব ছড়ানো হয়েছিল।

ফারুকের প্রকৃত নাম আকবর হোসেন পাঠান দুলু। ১৯৪৮ সালের ১৮ আগস্ট মানিকগঞ্জের ঘিওরে তার জন্ম। চলচ্চিত্রে এসেছিলেন ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ সিনেমার মাধ্যমে। অভিনয় করেছেন শতাধিক চলচ্চিত্রে। উল্লেখযোগ্য সিনেমা ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘মিয়া ভাই’।

পেয়েছেন ‘লাঠিয়াল’ সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ২০১৬ সালে পেয়েছেন আজীবন সম্মাননা।

মন্তব্য

Beta version