-->

বরিশালে তারকাবহুল ‘জয় বাংলা উৎসব’

বিনোদন ডেস্ক
বরিশালে তারকাবহুল ‘জয় বাংলা উৎসব’

‘জয় বাংলা উৎসব’-এ মাতল এবার বরিশাল। স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের মূল উদ্দীপক স্লোগান জয় বাংলায় মুখরিত হলো বরিশালের বঙ্গবন্ধু উদ্যান। দেশ ও বিদেশের স্বনামধন্য শিল্পীদের গান ও দেশসেরা তারকাদের পারফরম্যান্সে মেঘমেদুর দিনে পঞ্চাশ হাজারেরও বেশি দর্শকের উচ্ছ্বাসে অনুষ্ঠিত হলো বর্ণাঢ্য এ উৎসব।

দি বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ও সিটি করপোরেশনের সার্বিক সহযোগিতায় গত বৃহস্পতিবার ১৬ জুন সন্ধ্যায় বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে অনুষ্ঠিত হলো এ উৎসব। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপসের সংগীত পরিচালনায় এবারের উৎসবে চমকপ্রদ লাইনআপে পারফর্ম করেছে তাপস অ্যান্ড ফ্রেন্ডস।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অসংখ্য মিউজিশিয়ানসহ বাংলাদেশ ও ভারতের চলচ্চিত্রের তারকাশিল্পীদেরও সন্নিবেশ ঘটছে উৎসবের নানা পারফরম্যান্সে। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দেশাত্মবোধক নানা গানে পারফর্ম করেন চলচ্চিত্র তারকারা। এসো বন্ধু এসো গানে ঈগল ড্যান্স কোম্পানির কোরিওগ্রাফিতে পারফর্ম করেন তমা মির্জা। ও পৃথিবী গানে পারফর্ম করেন নিরব, ইমন ও লামিয়া।

জয় বাংলা ও দে তালি গানে পারফর্ম করেন টলিউডের জনপ্রিয় নায়িকা মিমি চক্রবর্তী। এগিয়ে চলো ও লাল সবুজের গানে পারফর্ম করেন ফেরদৌস ও পূর্ণিমা। এর পরপরই লাইভ পারফরম্যান্স করে দেশের জনপ্রিয় ব্যান্ড নেমেসিস। টিএম রেকর্ডসের জনপ্রিয় কিছু গানের পরিবেশনায় স্ব স্ব গানে নাচের তালে দর্শক মাতান লুইপা, দোলা ও তাসনিম আনিকা।

সবশেষে বর্ণাঢ্য পারফরম্যান্সে উৎসব মাতান ‘তাপস অ্যান্ড ফ্রেন্ডস’-এর সঙ্গে আগত শিল্পীরা। পারফর্ম করেছেন চিশতি বাউল, বালাম, আরেফিন রুমি, ঐশী, লুইপা,পারভেজ, প্রতিক হাসান, দোলা, আনিকা, ডোরা, রেশমি, পূজা, শামিম, হাসিব, এবিডি, পূলক, প্রিয়, সাব্বির, তূর্য, শাফায়েত, তৌফিক ও মুগ্ধ। গান গেয়ে উৎসব মাতিয়েছেন ফোক সম্রাজ্ঞী মমতাজ।

তাদের সঙ্গে বাদ্যে যুক্ত হন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মিউজিশিয়ানরা। তরুণ প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে দেশব্যাপী ধারাবাহিকভাবে আয়োজিত হচ্ছে ‘জয় বাংলা উৎসব’। তারই ধারাবাহিকতায় বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বর্ণাঢ্য আয়োজনে আয়োজিত হলো এ অনুষ্ঠান।

মন্তব্য

Beta version