-->

বন্যার্তদের সহায়তায় শিল্পী-কলাকুশলীরা

বিনোদন ডেস্ক
বন্যার্তদের সহায়তায় শিল্পী-কলাকুশলীরা

বন্যাকবলিত সিলেট ও সুনামগঞ্জবাসী। এই সংকটময় সময়ে প্রশাসনের পাশাপাশি দেশের সাধারণ মানুষও নানা মানবিক উদ্যোগে অংশ নিচ্ছেন। দেশের শোবিজ অঙ্গনের তারকারাও শামিল হচ্ছেন মানবিক উদ্যোগগুলোর সঙ্গে। নিজে অর্থ সহায়তার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে তারা দেশের বিত্তবানদের প্রতিও আহ্বান জানাচ্ছেন।

ফান্ড তৈরি করেও সাহায্য পাঠানোর জন্য আহ্বান জানিয়েছেন তারকারা। সোশ্যাল মিডিয়ায় তাদের প্রত্যেকের অ্যাকাউন্টে সাহায্য পাঠানোর উপায় বলেছেন। নিউইয়র্কে আছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। নিউইয়র্কে বসেই বানভাসি মানুষের জন্য গঠন করেছেন তহবিল। সেই তহবিলে শাকিব নিজেই দিয়েছেন বড় অঙ্কের টাকা।

টিম শাকিব খান খুলেছে একটি ই-মেইল ঠিকানা, যার মাধ্যমে যোগাযোগ করে দেশ-বিদেশের যে কেউ পাঠাতে পারবেন অর্থ সহায়তা, নানা সরঞ্জাম, ওষুধ বা পণ্য। সেটি বানভাসি মানুষের কাছে পৌঁছে দেবে টিম শাকিব খান।বন্যার্ত মানুষের পাশে থাকার ঘোষণা দিয়েছেন চিত্রতারকা, প্রযোজক অনন্ত জলিল।

কোরবানির অর্থ দিয়ে সিলেট ও সুনামগঞ্জের বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন ‘খোঁজ : দ্য সার্চ’ সিনেমার এই নায়ক। অনন্ত বলেন, “প্রতিবছরের মতো ৮টা, ১০টা বা ১২টা গরু কোরবানি না দিয়ে এ বছর ১টি বা ২টি গরু কোরবানি দেব। আর কোরবানির টাকা দিয়ে বন্যার্ত মানুষের সহযোগিতা করব।

শুধু কোরবানির টাকাই নয়, বিজনেসের টাকা এবং আমি যে সিনেমা মুক্তি দিতে যাচ্ছি ‘দিন : দ্য ডে’ সেখান থেকে প্রাপ্ত টাকা দিয়ে যতটা সম্ভব বন্যার্ত মানুষের সহযোগিতা করব।” বন্যার্ত মানুষের সাহায্যার্থে বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান অনন্ত জলিল। বলেন, আমাদের উপার্জিত টাকা মানুষের কাজে খরচ করতে হবে, মানুষের পাশে দাঁড়াতে হবে।

যে যতটুকু পারেন, অবশ্যই মানুষের পাশে দাঁড়ান। সবাই মিলে একটু একটু সহায়তা করলেও অনেকের উপকার হবে।’ শুধু শাকিব কিংবা অনন্ত নন, তহবিল গঠনের পাশাপাশি ও বন্যার্ত মানুষের সহায়তায় এগিয়ে এসেছেন তানভীন সুইটি, জয়া আহসান, আসিফ আকবর, শাহরিয়ার নাজিম জয়, তাহসান খান, মিথিলা, লিংকন, মাসুদ হাসান উজ্জ্বল, অপূর্ব, সাইমন সাদিক, বাপ্পী চৌধুরী, মেহজাবীন, আফরান নিশো, সাবিলা নূর প্রমুখ।

এগিয়ে এসেছে ব্যান্ডগুলোও। এর মধ্যে অন্যতম চিরকুট, শহরতলী, শূন্য ও কুঁড়েঘর। তারা নিয়মিত কাজ করে যাচ্ছে। ভক্তদের কাছে অর্থ সহায়তা পাঠানোর মোবাইল নম্বর দিয়ে দুর্গত মানুষের পাশে থাকার আহ্বান জানিয়েছে।আসিফ ফেসবুকে লিখেছেন, ‘’৮৮, ’৯৮-এর মতো এবারের বন্যাও ভয়াবহ রূপ ধারণ করছে। অস্থির লাগছে। সিদ্ধান্ত নিয়েছি সাধ্যানুযায়ী বন্যার্ত মানুষের পাশে থাকব। আপনিও প্রস্তুত থাকুন।

অভিনেত্রী জয়া আহসান মানুষের পাশাপাশি বন্যাকবলিত এলাকার পশুপাখির সুরক্ষা নিয়ে চিন্তিত। অনেক গরিব মানুষ বেঁচে থাকার আশ্রয় পশুগুলো হারিয়ে দিশেহারা। এই পশুগুলো মারা যাওয়ায় অনেক পরিবার নিঃস্ব হবে। বন্যাকবলিত প্রতিটি পরিবারের জন্যই ব্যথিত এই ঢালিউড নায়িকা।

জয়া লিখেছেন, ‘হৃদয়ের অন্তস্তল থেকে সবার জন্য প্রার্থনা করছি, শিগগিরই প্রকৃতির এই ভয়াবহতা কেটে যাক, সিলেট ও সুনামগঞ্জের সব মানুষ, পশুপাখি সুরক্ষিত থাকুক।’ অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল ঘোষণা দিয়েছেন ১০ ট্রাক শুকনো খাবার পাঠাবেন সিলেট-সুনামগঞ্জের বন্যার্ত মানুষের জন্য।

বিশ^সংগীত দিবস উপলক্ষে আগামীকাল রাজধানীর আলিয়ঁস ফ্রঁসেজে একটি কনসার্টে গাইবে চিরকুট। সেই কনসার্টে বন্যার্ত মানুষের জন্য ফান্ড সংগ্রহের ঘোষণা দিয়েছেন চিরকুট-প্রধান শারমিন সুলতানা সুমি। নির্মাতা ও উপস্থাপক হানিফ সংকেত আহ্বান জানিয়েছেন সবার সামর্থ্য অনুযায়ী যতটা সম্ভব দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর।

দেশের সামর্থ্যবান ও বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেছেন, ‘আসুন সবাই মিলে এই অসহায় বানভাসি মানুষের পাশে দাঁড়াই। বাড়িয়ে দিই সহযোগিতার হাত।’

মন্তব্য

Beta version