-->

৫৪ বছরেও ফিট যেভাবে

বিনোদন ডেস্ক
৫৪ বছরেও ফিট যেভাবে
ব্যবসায়ি এবং মডেল নোবেল

আদিল হোসেন নোবেল। দীর্ঘ তিন দশক ধরে জড়িত আছেন শোবিজ অঙ্গনের সঙ্গে। মডেলিংয়ে আজো তিনি অপ্রতিদ্বন্দ্বী। এই প্রজন্মের অনেক প্রতিষ্ঠিত মডেলদের আইডল নোবেল। ফ্যাশন ও বিজ্ঞাপনের পাশাপাশি নাটকেও অভিনয় করেছেন তিনি।

নোবেলের বর্তমান বয়স ৫৪ বছর। তাকে নিয়ে দর্শক ও শুভাকাক্সক্ষীদের মনে একটাই প্রশ্ন, শুরু থেকেই এখন পর্যন্ত দেখতে কীভাবে একই রকম আছেন তিনি? নিজেকে কীভাবে এক রকম ফিট রেখেছেন তিনি? এ বিষয়ে জানতে সম্প্রতি কথা হয় নোবেলের সঙ্গে।

অভিনেতা বলেন, ‘একই রকম কিনা জানি না। তবে আমি নিজের মধ্যে অনেক চেঞ্জ দেখতে পাই। আগে যখন কাজ করতাম, তখন এক রকম ছিলাম, আর এখন অন্য রকম। আসলে প্রতিটি কাজেরই মেইনটেন্যান্স থাকে। আশা করব সবাই যেন এটা করে।

নিজেকে ধরে রাখার জন্য কোনো সিক্রেট রহস্য আছে কিনা? হাসি দিয়ে নোবেল বলেন, ‘সিক্রেট কিছু না। আমি কয়েকটা জিনিস খুব ট্রাই করি, কিন্তু তা শতভাগ পারি না- যেভাবে আমি চাই। এর মধ্যে খাবার খুবই গুরুত্বপূর্ণ। সঠিকভাবে ও সময়মতো খাদ্য খাচ্ছেন কিনা।

তিনি বলেন, ‘অনেক সময় অনেক জায়গায় ছোটাছুটি করতে হয়, সেই সময় আমার খাবার থাকে না। তখন আমি অস্থির হয়ে যাই। যে খাবারটা আমার তখন খাওয়া দরকার তা পাচ্ছি না। যেমন- আমি স্ট্রিট ফুড খেয়ে থাকতে পারব না। তা হলে তো মেইনটেন্যান্স সেভাবে হবে না। এটা সহজ নয়, অনেক কষ্টের ব্যাপার।

নোবেল বলেন, ‘নিজেকে ধরে রাখার ক্ষেত্রে ওয়ার্ক আউট করা, এক্সারসাইজ করা, স্পোর্টস করার বিকল্প নেই। সঙ্গে বিশ্রামের প্রয়োজন রয়েছে। এই তিনটি বিষয় যদি সঠিকভাবে করা যায়, তা হলে ‘ইউ আর গুড ফর ইউর লাইফস্টাইল।

মডেল হিসেবে কাজের পাশাপাশি একটি করপোরেট জবে আছেন নোবেল। বর্তমানে এই অভিনেতার ফোকাস কোন দিকে? নোবেল বলেন, ‘আমি আসলে এখন চাকরি করি। বেশ কাজের প্রেশারে থাকতে হয়। প্রতিটা দিন, এমনকি শুক্র ও শনিবার কিছু না কিছু তো থাকেই। সাপ্তাহিক ছুটির দিনে একটু বিশ্রামের প্রয়োজন হয়, পরিবারকে সময় দিতে হয়।’

মন্তব্য

Beta version