-->
শিরোনাম

ফোক গান নিয়ে এলেন আইটেম শিল্পী লেমিস

বিনোদন ডেস্ক
ফোক গান নিয়ে এলেন আইটেম শিল্পী লেমিস

ভালোবাসা দিবসে শেকড়ের সন্ধানে লেমিস। এই প্রথম গাইলেন মেলোডি ফোক গান। বিশিষ্ট সাংবাদিক মোল্লা জালাল’র কথা ও সুরে মোল্লা জালালের ইউটিউব চ্যানেল ত্রিতাল মিউজিক থেকে ১২ ফেব্রুয়ারী বিকাল ৩.০০টায় রিলিজ করা হলো ‘সখা’ শিরোনামে লেমিসের মিউজিক ভিডিও। গানের কথা ‘সখা আসিলে মোর অঙ্গনে রাখিব যতনে’, হৃদয়ও মাঝে তোমায় সারাক্ষণ...’

 

বাংলাদেশ টেলিভিশনের নতুন কুঁড়ি প্রতিযোগিতার মাধ্যমে গানের জগতে অভিষেক তার। গানকে ভালোবেসে কাটিয়ে দিয়েছেন দীর্ঘ সময়। গানই তার ধ্যান-জ্ঞান। জনপ্রিয় শিল্পী এবং মিউজিক কম্পোজার শফিক তুহিনের সুরে প্রথম অডিও জগতে প্রবেশ করেন।

 

রাত্রির যাত্রী চলচ্চিত্রে আসিফ আকবরের সাথে গাওয়া ‘কি যে করো ময়না’ গানটি ব্যাপক জনপ্রিয়তা পায়। স্যাভি গুপ্তের মিউজিকে মুম্বাইয়ের প্রখ্যাত প্লেব্যাক সিঙ্গার নাকাশ আজিজের সাথেও ডুয়েট করেছেন তিনি।

 

মুক্তিপ্রাপ্ত কীর্তন ঘরানার এ ফোক গান নিয়ে বলতে গিয়ে লেমিস বলেন, এখন থেকে মেলোডিয়াস গান করবেন তিনি। কারণ মৌলিক গানই একজন শিল্পীকে চিরদিন মানুষের মাঝে বাঁচিয়ে রাখে। কিন্তু আইটেম সং মানুষ বেশিদিন মনে রাখে না। মোল্লা জালাল ভাইয়ের এ গানটি আমার খুব ভালো লেগেছে। কতটুকু গাইতে পেরেছি সে বিচারের ভার শ্রোতাদের কাছে। গানটি গানপ্রিয় মানুষের কাছে ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

 

উল্লেখ্য, লেমিসের পরিচিতি পপ ঘরানার আইটেম গানের শিল্পী হিসেবে। ইফতেখার চৌধুরী পরিচালিত ‘অগ্নি’ চলচ্চিত্রের আইটেম গানের মাধ্যমেই আলোচনায় আসেন তিনি। এরপর আর তাকে পেছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক চলচ্চিত্রে প্লেব্যাক করে পাদপ্রদীপের আলোয় আসেন।

 

এসব চলচ্চিত্রের মধ্যে, আরো ভালোবাসব তোমায়, নগর মাস্তান, মা, টার্গেট, অন্তরঙ্গ, ভালোবাসা এক্সপ্রেস, আজব প্রেম, জটিল প্রেম, দবির সাহেবের সংসার, অগ্নি-২, নিয়তি, অস্তিত্ব, রাত্রির যাত্রী, বিজলি, পাষাণ, মনের মতো মানুষ পাইলাম না অন্যতম। অগ্নি চলচ্চিত্রের জন্য বেস্ট প্লেব্যাক সিঙ্গার হিসেবে বাচসাস পুরস্কারও পান লেমিস।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version