-->

মাত্র আটাশেই কেনো হারিয়ে গিয়েছিলেন সুস্মিতা

অনলাইন ডেস্ক
মাত্র আটাশেই কেনো হারিয়ে গিয়েছিলেন সুস্মিতা

অনেক আগে থেকে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে বাঙালি শিল্পী - কলা কুশলীদের বেশ দাপট। ইদানিং এটা আরও বাড়ছে। বাংলা থেকে শিল্পীরা এখন চুটিয়ে কাজ করছেন হিন্দি সিনেমা, ওয়েব সিরিজ মাধ্যমগুলোতে।

 

আজ থেকে প্রায় ২ দশক আগে বলিউডে পা রেখেছিলেন বিশ্বসুন্দরী বাঙালি ললনা সুস্মিতা সেন। মিস ইউনিভার্স হওয়ার পর অন্যান্য সুন্দরীদের মত সুস্মিতার জন্যেও খুলে গিয়েছিল বলিউডের রাস্তা। যদিও তা দীর্ঘস্থায়ী হয়নি।

 

সুস্মিতার সৌন্দর্য, গ্ল্যামার এবং অভিনয় দক্ষতা সেই সময় প্যান ইন্ডিয়া দর্শকদের নজর কেড়েছিল। কিন্তু কেবল হাতেগোনা কিছু ছবিতেই তাকে অভিনয় করতে দেখা গিয়েছিল। একটা সময় পর তার হাতে অভিনয়ের সুযোগ কমে যেতে থাকে। মাত্র ২৮ বছর বয়সেই বলিউড থেকে সরে যান সুস্মিতা সেন।

 

কিন্তু কেনো এত কম বয়সে অভিনয় থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি ? এই বিষয়ে অবশেষে মুখ খুললেন সুস্মিতা নিজেই।

 

জানা যায়, প্রায় এক দশক আগে ইন্ডাস্ট্রি ছাড়েন সুস্মিতা। এরপর ২০২০ সালে ‘আরিয়া’ ওয়েব সিরিজে অভিনয়ের মাধ্যমে আবার অভিনয়ে ফিরে আসেন। এই কামব্যাকেই দর্শকদের মুগ্ধ করে দিয়েছিলেন তিনি। সম্প্রতি ‘তালি’ নামের একটি ওয়েব সিরিজে রূপান্তরকামী চরিত্রে অভিনয় করেন। সেটি দর্শকদের আবারও তাক লাগিয়ে দিতে আসছেন তিনি। বলতে গেলে ২০২০ থেকে সুস্মিতা সেনের অভিনয় ক্যারিয়ারের একটা নতুন মোড় শুরু হয়েছে।

 

কিন্তু এতদিন কেন বলিউডে ব্রাত্য ছিলেন সুস্মিতা? এত প্রতিভাবান একজন অভিনেত্রী কেনো নিজেকে অভিনয় থেকে দূরে সরিয়ে নিয়েছিলেন?

 

এমন সব প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি বিরতিতে গিয়েছিলাম। কারণ আমার মনে হয়েছিল, কাজটা আমি বিশেষ উপভোগ করছি না। অভিনেত্রী হিসবে নিজের উন্নতি করার মতো কিছু কাজ পাচ্ছি না। তখন আমার বয়স মাত্র ২৮।

 

তিনি আরও বলেছেন, এছাড়াও আমি আমার মাতৃত্বকে উপভোগ করতে চেয়েছিলাম - এটাও একটা কারণ ছিল। তারপর আর্যা দিয়ে ফিরলাম। এবার তালি। দুটোই নারীকেন্দ্রীক। যদি নিজের কোনও সৃজনশীলতা না থাকে তাহলে আপনি কোথায় নিজের ট্যালেন্ট দেখাবেন ?

 

সেই সঙ্গে তিনি ওটিটি মাধ্যম নিয়ে বলেছেন, এই প্ল্যাটফর্মের জন্য ঈশ্বরকে ধন্যবাদ, কারণ এটি আমাদেরকে একটি নতুন জীবন দিয়েছে। এটি অনেক অভিনেতাকে ফিরিয়ে এনেছে এবং নতুন সম্ভাবনা নিয়ে এসেছে।

 

সাবেক এই বিশ্ব সুন্দরীর কথায় - আমি খুশি যে আমি এই বিরতিটি নিয়েছি। কারণ আপনি যেটিকে পর্দার যুগ বলে মনে করেন, তা হলো এই দুনিয়ায় থাকার জন্য ক্রমাগত কিছু ছবিতে অভিনয় করা।

 

আপনি যখন এই খেলা থেকে দূরে চলে যান, তখন এটি একটি ঝুঁকি। তবে এই সতেজতাই পর্দার বয়সকে বাঁচিয়ে রাখে।

 

উল্লেখ্য ‘তালি’ সিরিজটি রূপান্তরকামী মহিলা গৌরী সাওয়ান্তের জীবনী অবলম্বনে বানানো। সেখানে মুখ্য ভূমিকাতে অভিনয় করবেন সুস্মিতা।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version