-->
শিরোনাম

নৌকায় উঠার টিকেট পেতে ব্যর্থ হলেন তারা

অনলাইন ডেস্ক
নৌকায় উঠার টিকেট পেতে ব্যর্থ হলেন তারা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশীয় সাংস্কৃতিক অঙ্গন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন অনেক অভিনয় ও সংগীতশিল্পী। সেই তালিকা থেকে অধিকাংশই ঝরে পড়ছেন। মনোনয়ন ফরম কিনেও চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছেন তারা।

 

অর্থাৎ বঙ্গবন্ধুর নৌকায় উঠার টিকেট পাননি তারা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়নপ্রাপ্ত দলীয় প্রার্থীদের তালিকা ঘোষণা করেন।

 

মনোনয়ন পাওয়া পুরাতন শিল্পীদের মধ্যে রয়েছেন অভিনেতা আসাদুজ্জামান নূর ও সংগীতশিল্পী মমতাজ বেগম। আর নতুনের মধ্যে যুক্ত হয়েছেন চলচ্চিত্র অভিনেতা ও মডেল ফেরদৌস আহমেদ। তাছাড়া আর কেউ মনোনয়ন পাননি।

 

মনোনয়ন বঞ্চিত শিল্পীদের মধ্যে অভিনেতা মাসুম পারভেজ রুবেল বরিশাল - ৩ আসনের জন্য মনোনয়নপত্র কিনেছিলেন। তার জায়গায় মনোনয়ন পেয়েছেন সরদার মো. খালেদ হোসেন। বাগেরহাট - ৩ আসন থেকে নির্বাচন করার জন্য মনোনয়ন কিনেছিলেন চলচ্চিত্র অভিনেতা শাকিল খান। তার বিপরীতে মনোনয়ন পেয়েছেন হাবিবুন নাহার। চিত্রনায়িকা মাহিয়া মাহি চাঁপাইনবাবগঞ্জ - ২ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। কিন্তু এই আসনে এবার মনোনয়ন পেয়েছেন এ আসনের বর্তমান এমপি জিয়াউর রহমান।

 

টিভি অভিনেতা সিদ্দিক টাঙ্গাইল - ১ ও ঢাকা - ১৭ আসনের জন্যে মনোনয়ন ফরম কিনেছিলেন। কিন্তু তিনি মনোনয়ন পেতে ব্যর্থ হয়েছেন। সেখানে দলীয় মনোনয়ন পেয়েছেন মো. আব্দুর রাজ্জাক ও মোহাম্মদ আলী আরাফাত।

 

কণ্ঠশিল্পী, অভিনেতা ও পরিচালক এসডি রুবেল মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। আওয়ামী লীগের হয়ে ঢাকা - ৮ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন তিনি। তার কাঙ্খিত এই আসনে মনোনয়ন পেয়েছেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ‘ম্যাডাম ফুলি’ খ্যাত অভিনেত্রী সামসুন্নাহার সিমলা ঝিনাইদহ -১ আসনে প্রার্থী হতে মনোনয়ন ফরম তুলেছিলেন। তার জায়গায় মনোনয়ন পেয়েছেন মো. আব্দুল হাই।

 

অন্যদিকে, শমী কায়সার ও রোকেয়া প্রাচী ফেনী - ৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। কিন্তু এই দুজন অভিনেত্রীর কেউই মনোনয়ন পাননি। ওই আসনে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পেয়েছেন মো. আবুল বাশার।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version