-->
শিরোনাম

এ্যানিমেল না শ্যাম বাহাদুর, কোন সিনেমার আয় বেশি

নিজস্ব প্রতিবেদক
এ্যানিমেল না শ্যাম বাহাদুর, কোন সিনেমার আয় বেশি

গত পহেলা ডিসেম্বর শুক্রবার একসঙ্গে মুক্তি পেয়েছে রানবীর কাপুর, ববি দেওয়াল, অনীল কাপুর অভিনীত এনিম্যাল ও ভিকি কওশাল অভিনীত শ্যাম বাহাদুর। তাঁরা দু’জনেই ভারতের গুণী ও জনপ্রিয় অভিনেতা।

 

এছাড়াও তাদের মধ্যে একটা বড় মিল রয়েছে। তাদের একজন ভারতীয় লাস্যময়ী অভিনেত্রী ক্যাটরিনার প্রাক্তন, অন্যজন বর্তমান স্বামী। ক্যাটরিনার প্রাক্তন ও বর্তমান স্বামী অভিনীত দুটি সিনেমার মধ্যে কোন সিনেমাটি বক্স অফিসে দাপট দেখালো তা জানতে অনুরাগীদের আগ্রহের শেষ নেই।

 

এ বিষয়ে কোন সন্দেহ নেই যে বানিজ্যিক সাফল্যের দিক দিয়ে স্যাম বাহাদুর থেকে অনেকাংশে এগিয়ে আছে রানবীরের অ্যনিমেল। বক্স অফিসে যে দাপটের সঙ্গে বিচরণ করবে এ্যানিমেল তা বোঝা যাচ্ছিল টিকিটের অগ্রিম বুকিংয়ের সময় থেকেই। প্রথম দিনেই বাজিমাত অ্যানিমেল । এ পর্যন্ত আয় করেছে ১১২ কোটি রূপি।

 

অ্যানিমেল বলছে পানিতে পানি দিয়ে পানি লিখা যতটা না কঠিন, তার থেকে বেশি কঠিন সম্পর্ক তৈরি করা। যা এই ছবির প্রধান উপজীব্য । আর এই ডায়ালগেই রয়েছে এ্যানিমেল মুভীর মূলমন্ত্র ।

 

ছবিটি নির্মাণ করেছেন কবীর সিং ক্ষ্যাত পরিচালক সন্দীপ রেড্ডী বঙ্গা। তিনি তার সব ছবিতেই পুরুষতান্ত্রিকতার ছাপ রাখেন । এ্যানিমেলও তার ব্যাতিক্রম নয়।

 

অন্যদিকে মেঘনা গুলজার পরিচালিত স্যাম বাহাদুর মুভিটি ভারতের প্রথম ফিল্ড মার্শাল স্যাম ম্যানকেশরের জীবন থেকে নেয়া। দীর্ঘ বহুবছর ভারতীয় সেনায় নিজেকে রেখেছেন প্রতীয়মান। নিয়েছেন একাধিক যুদ্ধে অংশ। তার পুরো কর্মজীবনের চরিত্রকে তুলে ধরেছেন ভিকি কওশালের মাধ্যমে। আড়াই ঘন্টার পুরো ছবিতে তার দেশপ্রেমের চিত্র তুলে ধরা হয়েছে।

 

কিন্তু শ্যাম বাহাদুরের এই দেশপ্রেমের কাহিনী টিকতে পারল না রানবীরের এ্যানিমেলের কাছে। যেখানে এখন পর্যন্ত এ্যানিমেল আয় করেছে ১১২ কোটি সেখানে ৫৫ কোটি বাজেটের শ্যাম বাহাদুরের সংগ্রহ মাত্র ৫ কোটি । বোঝাই যাচ্ছে কে বাজিমাত করেছে। অনেকটাই পিছিয়ে আছে শ্যাম বাহাদুর।

 

ছবিটির কাহিনী নিয়ে পঞ্চমুখ থাকবেন সমালোচনাকারীরা, নাকি শেষ পর্যন্ত কাঙ্খিত লক্ষ্যে পৌছাতে পারবে শ্যাম বাহাদুর তাই দেখার পালা।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version