-->

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা

নিজস্ব প্রতিবেদক
করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা
প্রতীকী ছবি

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে। বেড়েছে সুস্থতা। একদিনে দেশে মারা গেছে ২৭ জন। শনাক্ত হয়েছে ৫ হাজার ২৬৮ জনের। সংক্রমণ নেমেছে ১৫ দশমিক ৪৬ শতাংশে। সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৫৩ জন।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগের দিনে মৃত্যু হয় ৪১ জনের। শনাক্ত হয়েছিল ৭ হাজার ২৬৪ জনের। শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৯৫ শতাংশ। সুস্থ হয়েছিলেন ১১ হাজার ৪৬ জন।

আগের দিনে তুলনায় একদিনে মৃত্যু কমেছে। একদিনের ব্যবধানে শনাক্ত কমেছে ১ হাজার ৯৯৬ জন; শনাক্তের হার কমেছে ১ দশমিক ৪৯ শতাংশ । সুস্থ হয়েছেন ৩০৭ জন বেশি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার সকাল ৮টা থেকে তার আগের ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়।

দেশে করোনা পরিস্থিতি প্রায় সাড়ে তিন মাস নিয়ন্ত্রণে থাকার পর গত ডিসেম্বরের শেষ দিকে রোগী বাড়তে শুরু করে। ৬ জানুয়ারি দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা হাজার ছাড়ায়। এর দুই সপ্তাহের মাথায় ২০ জানুয়ারি দৈনিক শনাক্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে যায়।

সংক্রমণ বৃদ্ধির ধারাবাহিকতায় দৈনিক রোগী শনাক্ত ১৫ হাজারের ওপরে উঠেছিল। ৩ ফেব্রুয়ারি পর্যন্ত তা ১০ হাজারের ওপরেই ছিল।

সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৭ জনের মধ্যে পুরুষ ১৫ জন ও নারী ১২ জন। মৃতদের মধ্যে ১৪ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ৫ জন, খুলনার ৪ জন, সিলেটের ২ এবং রাজশাহী ও বরিশাল বিভাগের ১ জন করে।

মৃতদের একজনের বয়স শূন্য থেকে ১০ বছরের মধ্যে, একজনের ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, একজনের ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, সাতজনের ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ১১ জনের ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৫ জনের ৭১ থেকে ৮০ বছরের মধ্যে এবং একজনের বয়স ৯১ থেকে ১০০ বছরের মধ্যে।

দেশে এ পর্যন্ত ১৮ লাখ ৯৯ হাজার ৮০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৫ হাজার ৯৮১ জন। মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭৭১ জনের। মৃতদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৩৭০ জন, নারী ১০ হাজার ৪০১ জন।

মন্তব্য

Beta version