-->
শিরোনাম

দেশেই সব ধরনের চিকিৎসা নিশ্চিত করার অঙ্গীকার

নিজস্ব প্রতিবেদক
দেশেই সব ধরনের চিকিৎসা নিশ্চিত করার অঙ্গীকার
কর্মসূচির এক অংশে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়

চিকিৎসাসেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণায় আন্তর্জাতিক মানে উন্নীত করাসহ দেশেই রোগীদের সকল ধরণের উন্নত চিকিৎসা নিশ্চিতের অঙ্গীকার নিয়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়’ এর ২৫তম বিশ্ববিদ্যালয় দিবস ও ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। জাতির পিতার নামে প্রতিষ্ঠিত দেশের প্রথম মেডিক্যাল বিশ্ববিদ্যালয় এটি।আজ শনিবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, সি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণসহ বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের বি- ব্লকের সামনে থেকে শুরু হয়ে বটতলা, টিএসসি, বেসিক সাইন্স ভবন, ডি ব্লক, সি ব্লক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে গিয়ে শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের নেতৃত্বে এসব কর্মসূচি পালিত হয়। এ সময় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পর জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে ১৯৯৮ সালে জাতির পিতার নামে আজকের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন।

আজকের দিনে সবার শপথ নিতে হবে, যে যার কাজ সততার সাথে করবো। সততা ও দক্ষতার সাথে নিরলস পরিশ্রম করে এই বিশ্ববিদ্যালয়কে আর্ন্তজাতিক মানে উন্নীত করতে হবে।

শিক্ষার মান আরো বাড়াতে হবে। গবেষণার মানও বৃদ্ধি করতে হবে। সেবার মান আগের থেকে যেমন করে করোনার সময় বৃদ্ধি করতে পেরেছি ঠিক তেমন করে আরো বৃদ্ধি করতে হবে।

চিকিৎসা ব্যবস্থা এমন করতে হবে যাতে দেশের বাইরে কাউকে চিকিৎসা নিতে না যেতে হয়। বিশ্বের সর্বাধুনিক অপারেশনের ব্যবস্থাপনা করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। কর্মসূচিতে এই বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানসহ চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য

Beta version