-->
শিরোনাম

ফের সারাদেশে ছড়াচ্ছে করোনা, একদিনের ব্যবধানে ৩৪ জেলায় শনাক্ত

অনলাইন ডেস্ক
ফের সারাদেশে ছড়াচ্ছে করোনা, একদিনের ব্যবধানে ৩৪ জেলায় শনাক্ত

ফের সারাদেশে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। শনিবার পর্যন্ত ১৮ জেলায় করোনার রোগী শনাক্ত হলেও একদিনের ব্যবধানে রোববার শনাক্ত হয়েছে ৩৪ জেলায়।

 

রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, রোববার সকাল ৮ টা থেকে তার আগের ২৪ ঘন্টায় ১০ হাজার ৭২৮ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৬৮০ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১৫ দশমিক ৬৬ শতাংশ।

 

রাজধানী ঢাকায় শনাক্ত হয়েছে -১ হাজার ৫১৩ জন।

 

ঢাকার বাইরে ফরিদপুরে চারজন, গাজীপুরে ছয়জন, মাদারীপুরে একজন, মানিকগঞ্জে চারজন, নারায়নগঞ্জে ১৮ জন, নরসিংদি আটজন, রাজবাড়ি তিনজন, শরিয়তপুর দুইজন, টাঙ্গাইল ১৩ জন, ময়মনসিংহ তিনজন, শেরপুর একজন, চট্টগ্রামে ১৩ জন, কক্সবাজারে ১১ জন, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি চারজন করে, ফেনী দুইজন, কুমিল্লা ১০ জন, রাজশাহী তিনজন, নাটোর একজন, পাবনা তিনজন, সিরাজগঞ্জ দুইজন, বগুড়ায় তিনজন, জয়পুরহাট দুইজন, রংপুর একজন, দিনাজপুর তিনজন, ঝিনাইদাহ ও কুষ্টিয়া একজন করে, মেহেরপুর দুইজন, বরিশাল ছয়জন, পটুয়াখালি - বরগুনায় তিনজন করে, সিলেটে চারজন ও মৌলভীবাজারে দুইজনের শনাক্ত হয়েছে।

 

এর আগের দিন ঢাকার বাইরে শনাক্ত হয়েছিলো ১৮ জেলায়। ফরিদপুরে তিনজন, গাজীপুরে ১৩ জন, গোপালগঞ্জে ও মাদারীপুরে একজন, নারায়নগঞ্জে চারজন, টাঙ্গাইলে দুইজন। ময়মনসিংহে তিনজন, নেত্রকোনায় দুইজন, চট্টগ্রামে ২৬ জন, কক্সবাজারে ১৩ জন, চাঁদপুর তিনজন, কুমিল্লায় আটজন, বগুড়ায় একজন, যশোরে একজন, খুলনায় দুইজন ,কুষ্টিয়ায় একজন, বরিশালে পাঁচজন ও সিলেটে একজনের করোনা শনাক্ত হয়।

 

এই তথ্য বিশ্লেষণে দেখা গেছে- একদিনের তুলনায় করোনার রোগী শনাক্ত হয়েছে আরো ১৬ জেলায়। এছাড়া যে জেলাগুলোয় আগেরদিন শনাক্ত হয়েছিলো, তার মধ্যে কয়েকটি জেলায় রোগী বেড়েছে।

 

রোববার দেশে করোনায় একদিনে দুইজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর । এর আগের দিনে মৃত্যু হয় তিনজনের। আগের দিনের তুলনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত।

 

মৃত দুইজনের একজন নারী একজন পুরুষ। একজনের বয়স ৬১ থেকে ৭০ বছর, আরেক জনের বয়স ৯০ থেকে ১০০ বছরের মধ্যে। দুইজনই ঢাকার দুটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

 

এ পর্যন্ত দেশে ১৯ লাখ ৬৫ হাজার ১৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ৬৮৮ জন। মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৪০ জনের।

মন্তব্য

Beta version