-->
শিরোনাম

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ৫২৫

নিজস্ব প্রতিবেদক
ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ৫২৫

ঢাকা: দেশের ডেঙ্গু পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন নতুন ৫২৫ জন এবং মারা গেছেন তিনজন।  আগের দিন ভর্তি হয়েছিলেন ৫৬৮ জন। চলতি বছরে ৩ অক্টোবর  পর্যন্ত ডেঙ্গুতে মোট  মারা গেছেন ৬১ জন।

 

সোমবার (০৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত  ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫২৫ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকায় ৩৫২ জন এবং ঢাকার বাইরে ১৭৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে সারাদেশে সর্বমোট দুই হাজার ১৪৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে এক হাজার ৫৯৮ জন এবং ঢাকার বাইরে ৫৪৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

 

এ বছর ১ জানুয়ারি থেকে ৩ অক্টোবর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৭ হাজার ৮২০ জন। এরমধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা মোট ১৩ হাজার ৫১১ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি রোগীর সংখ্যা মোট ৪ হাজার ৩০৯ জন।

 

একই সময় সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ১৫ হাজার ৬১৫ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ১১ হাজার ৮৮৪ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা সর্বমোট ৩ হাজার ৭৩১ জন।

 

ভোরের আকাশ/জেএস/

মন্তব্য

Beta version