-->
শিরোনাম

ডেঙ্গুতে মৃত্যু ৫, নতুন ভর্তি ৮৭৩

নিজস্ব প্রতিবেদক
ডেঙ্গুতে মৃত্যু ৫, নতুন ভর্তি ৮৭৩

ঢাকা: দেশের ডেঙ্গু পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন নতুন ৮৭৩ জন এবং মারা গেছেন পাঁচজন। আগের দিন ভর্তি হয়েছিলেন ১০২০ জন। চলতি বছরে ৩১ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে মারা গেছেন ১৪১ জন।

 

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৮৭৩ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকায় ৫৪৫ জন এবং ঢাকার বাইরে ৩২৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে সারাদেশে সর্বমোট ৩ হাজার ৫৮৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ২ হাজার ৩০৯ জন এবং ঢাকার বাইরে এক হাজার ২৭৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

 

এ বছর ১ জানুয়ারি থেকে ৩১ অক্টোবর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৩৮ হাজার ২৪ জন। এরমধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা মোট ২৬ হাজার ১৬ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি রোগীর সংখ্যা মোট ১২ হাজার ৮ জন।

 

একই সময় সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ৩৪ হাজার ২৯৯ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ২৩ হাজার ৬২৩ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা সর্বমোট ১০ হাজার ৬৭৬ জন।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version