-->

অনিবন্ধিত হাসপাতালে সেবা দিলেই ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
অনিবন্ধিত হাসপাতালে সেবা দিলেই ব্যবস্থা

অনিবন্ধিত হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারে সেবা না দেওয়ার জন্য চিকিৎসকদের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। যেকোনো হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারে সেবা দেওয়ার আগে সেই প্রতিষ্ঠানের নিবন্ধন সর্ম্পকে নিশ্চিত হয়ে সেবা প্রদান করতে বলা হয়েছে। তা না হলে এর দায় চিকিৎসকের উপর বর্তাবে এবং বিধি মোতাবেক যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে স্বাস্থ্য অধিদপ্তর।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) এ নির্দেশ দেন।

 

দেশের সকল বেসরকারী ক্লিনিক/হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টারের সেবা প্রদান প্রসঙ্গে দেওয়া আদেশে বলা হয়েছে, দেশের সকল বেসরকারী ক্লিনিক/হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টার অন লাইন নিবন্ধন ও লাইসেন্স প্রক্রিয়ায় আনার চেষ্টা অব্যাহত আছে। অধিকাংশ ক্লিনিক/হাসপাতাল, ডায়াগনষ্টিক সেন্টার বর্তমানে স্বাস্থ্য অধিদপ্তরের ডাটাবেইজে অন্তভূর্ক্ত। সকল বেসরকারী হাসপাতাল/ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারের ডিসপ্লে-তে তাদের লাইসেন্স নাম্বার প্রদর্শন করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

 

আদেশে আরো বলা হয়েছে- নির্দেশনা দেওয়া হলেও কিছু বেসরকারী হাসপাতাল/ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার অদ্যাবধি রেজিষ্ট্রেশন প্রক্রিয়ায় অন্তভূক্ত না হয়ে অবৈধভাবে পরিচালিত হচ্ছে। তাই সকল চিকিৎসককে কোন হাসপাতাল/ক্লিনিক বা ডায়াগনষ্টিক সেন্টারে সেবা প্রদানের পূর্বে সেই হাসপাতাল/ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারের নিবন্ধন সর্ম্পকে নিশ্চিত হয়ে সেবা প্রদান করার জন্য নির্দেশ প্রদান করা হলো। নিবন্ধনহীন হাসপাতাল/ক্লিনিক বা ডায়াগনষ্টিক সেন্টারে সেবা প্রদানের দায়-দায়িত্ব সেই চিকিৎসকের উপর বর্তাবে এবং স্বাস্থ্য অধিদপ্তর এই বিষয়ে অবহিত হলে বিধি মোতাবেক যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version