-->
শিরোনাম

বিএনপি ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনের অবস্থা সংকটাপন্ন

নিজস্ব প্রতিবেদক
বিএনপি ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনের অবস্থা সংকটাপন্ন

বিএনপি ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তিনি সংকটাপন্ন অবস্থায় রয়েছেন।

 

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, এডভোকেট খন্দকার মাহবুব হোসেন গত ২৮ ডিসেম্বর এভার কেয়ার হাসপাতালে সিসিইউ-তে লাইফ সাপোর্টে আছেন।

 

শায়রুল বলেন, শনিবার ৩১ ডিসেম্বর সকাল ১০ টা ৩০ মিনিট সর্বশেষ খবর তিনি সংকটময় মুহূর্তে আছেন। পরিবার ও দলের পক্ষ থেকে দেশবাসীর মাধ্যমে মহান আল্লাহর দরবারে দোয়া চেয়েছেন।

 

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের স্ত্রী ছেলেসহ পরিবারের সদস্যগণ, হাইকোর্টের সহকর্মীরা হাসপাতালে আছেন বলে জানিয়েছেন শায়রুল।

 

সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ১৯৩৮ সালের ২০ মার্চ জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। এরপর একই বছরের ২০ অক্টোবর তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের সময় চিফ প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন এ আইনজীবী।

 

চারবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং দুইবার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন খন্দকার মাহবুব হোসেন। ৫৪ বছরের আইন পেশায় দেশের প্রথম সারির সব রাজনীতিবিদের মামলা পরিচালনা করেছেন এ আইনজীবী। বর্তমানে বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version