-->
শিরোনাম

চিকিৎসক নির্যাতনকারী পুলিশকে গ্রেপ্তারের দাবিতে স্বরাষ্টমন্ত্রীকে স্বারকলিপি

নিজস্ব প্রতিবেদক
চিকিৎসক নির্যাতনকারী পুলিশকে গ্রেপ্তারের দাবিতে স্বরাষ্টমন্ত্রীকে স্বারকলিপি

চিকিৎসক নির্যাতনকারী পুলিশের এএসআই নাঈমের গ্রেপ্তারপূর্বক বিচারের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্মারকলিপি দিয়েছে ফাউন্ডেশন ফর ডক্টরস সেপটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটি নামে চিকিৎসকদের একটি সংগঠন।

 

শনিবার সংগঠনের চেয়ারম্যান ডা. আবুল হাসনাৎ মিল্টন ও মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এ স্বারকলিপি দেওয়া হয়।

 

স্বারকলিপিতে বলা হয়েছে- চলতি বছরের গত ২৫ ফেব্রুয়ারি শহিদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের সহকারি অধ্যাপক ডা. শেখ নিশাত আবদুল্লাহ খুলনার শেখ পাড়ার হক নার্সিং হোমে অপারেশন করছিলেন। এসময় আগে অপারেশন করা রোগীর অভিভাবক জনৈক পুলিশ এএসআই (সাতক্ষীরা) নঈম জটিলতার অভিযোগ উত্থাপন করে সঙ্গী আরও পুলিশসহ অপারেশন থিয়েটারে প্রবেশ করে তাকে শারীরিক ভাবে লাঞ্ছিত করে – বেধড়ক পেটায়।

 

ডা. আব্দুল্লাহ মারের চোটে অজ্ঞান হয়ে মেঝেতে পড়ে যায় । অপারেশন থিয়েটার ও ক্লিনিক ভাংচুর করে আতংক সৃষ্টি করলে তাৎক্ষণিক অপারেশন বন্ধ হয়ে যায় ।

 

এ ঘটনার প্রতিবাদে এবং অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে গ্রেফতারপূর্বক শাস্তির দাবিতে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন খুলনা শাখার নেতৃত্বে চিকিৎসক যখন আন্দোলনরত, তখন এএসআই নঈমের স্ত্রী আক্রান্ত চিকিৎসক ডা. নিশাত আব্দুল্লাহর বিরূদ্ধে মিথ্যে হয়রানির অভিযোগ তুলে পরিস্থিতি আরো জটিল করেছে।

 

উদ্ভূত পরিস্থিতিতে নির্যাতক ও মিথ্যেবাদী এএসআই নঈমের গ্রেপ্তার বর্তমানে সারাদেশের ক্ষুব্ধ চিকিৎসক সমাজের প্রাণের দাবিতে পরিণত হয়েছে। বাংলাদেশের চিকিৎসকদের কর্মস্থলে নিরাপত্তার দাবিতে সোচ্চার ‘ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস এন্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর)’ এর পক্ষ থেকে আমরা অবিলম্বে অভিযুক্ত এএসআই নঈমের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

 

স্বারকলিপিতে আরো উল্লেখ করা হয়েছে- ইতোমধ্যে আমরা জেনেছি যে অভিযুক্ত এএসআই নঈমকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।

 

এ প্রসঙ্গে আমাদের বক্তব্য হলো, এই অন্যায় কোনো চাকুরিবিধির লংঘন নয় যে তাকে ক্লোজ করে বিভাগীয় ব্যাবস্থা নিলেই সমাধান হবে। এটি একটি ফৌজদারি অপরাধ। এর বিচার আসামীকে গ্রেফতার করে কারাগারে প্রেরণপূর্বক আদালতে হতে হবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version