-->
শিরোনাম

“জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল এবং ইউসিবি ফাউন্ডেশন” এর যৌথ সহযোগীতায় দরিদ্র রোগীদের চিকিৎসা সেবা

নিজস্ব প্রতিবেদক
“জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল এবং ইউসিবি ফাউন্ডেশন” এর যৌথ সহযোগীতায় দরিদ্র রোগীদের চিকিৎসা সেবা

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন গরীব ও অসচ্ছল শিশু রোগীদের চিকিৎসার সুবিধার্থে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল এবং ইউসিবি ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে হৃদরোগে আক্রান্ত সুবিধাবঞ্চিত অসহায় শিশুদের বিনামুল্যে চিকিৎসা সামগ্রী প্রদানের লক্ষ্যে সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

 

উক্ত চুক্তি আলোকে ইউসিবি ফাউন্ডেশন তাদের তহবিল থেকে ৫০টি পেডিয়াট্রিক অক্সিজেনেটর এবং পিডিএ ডিভাইস সম্পুর্ন বিনামুল্যে প্রদান করছেন। উল্লেখিত চিকিৎসা সামগ্রী বিশেষজ্ঞ চিকিৎসকগন ব্যবহার করে ইতিমধ্যে জন্মগত হৃদরোগে আক্রান্ত ২০জন শিশুর পেডিয়াট্রিক অক্সিজেনেটর ব্যবহার করে অপারেশন সম্পন্ন হয়েছে। এছাড়া জন্মগত হৃদরোগে আক্রান্ত ১৯জন শিশুকে পিডিএ ডিভাইস স্থাপন করা হয়েছে। এ ধরনের চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে।

 

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে জন্মগতভাবে হৃদরোগে আক্রান্ত শিশুদের বুক না কেটে পিডিএ ডিভাস স্থাপন করা ছাড়াও হৃদরোগের চিকিৎসার সর্বাধুনিক প্রযুক্তি রোটা,ওসিটি, এইচডি আইভাস ব্যবহার করা হয়।

 

সমজোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা: মীর জামাল উদ্দিন, অধ্যাপক অমল কুমার চৌধুরী, শিশু হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা: আব্দুল্লাহ শাহরিয়ার, ডা: তারিক আহম্মেদ চৌধুরী এবং ইউসিবি ফাউন্ডেশনের পক্ষে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ কাদরী এবং উপ ব্যবস্থাপনা পরিচালক এ টি এম তৌহিদুজ্জামান।

 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে পরিচালক ও অধ্যাপক (ডাঃ) মীর জামাল উদ্দিন দরিদ্র ও অসহায় শিশুদের চিকিৎসায় এগিয়ে আসার জন্য ইউসিবি ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে সমাজের বিত্তবানদের এধরনের অসহায় রোগীদের সেবায় এগিয়ে আসার আহবান জানান। ইউসিবি ফাউন্ডেশনের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকতা এই ধরনের সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version