-->
শিরোনাম

নার্স দম্পতিকে আটক রেখে নির্যাতনে বিএনএ এর নিন্দা, শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক
নার্স দম্পতিকে আটক রেখে নির্যাতনে বিএনএ এর নিন্দা, শাস্তি দাবি

নার্স দম্পতিকে আটক রেখে ও শারীরিক মানসিক নির্যাতন করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ)।

 

বৃহস্পতিবার দুপুরে বিএনএ সভাপতি খান মোঃ গোলাম মোরশেদ স্বাক্ষরিত প্রতিবাদ লিপিতে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানানো হয়।

 

প্রতিবাদ লিপিতে বলা হয়েছে, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স আনন্দ কুমার দাস ও একই প্রতিষ্ঠানে কর্মরত তার স্ত্রী সিনিয়ার স্টাফ নার্স সুজলা রাণী রায়, গত ৩ মে দুপুরে পেশাগত সনদ নবায়ন পূর্বক উত্তোলন করতে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলে যান।

 

এসময় মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক অভিযোগের ভিত্তিতে বেলা আড়াইটা থেকে রাত ১০ টা ১০ পর্যন্ত উদ্দেশ্যপ্রণোদিত, বিদ্বেষপ্রসূত, দুরভিসন্ধিমূলক ভাবে বেসরকারী প্রতিষ্ঠানে সরকারি কর্মকর্তাদের আটক রেখে ও শারীরিক মানসিক নির্যাতন করা হয়। আমরা এই অপরাধমূলক কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি ।

 

 

প্রতিবাদ লিপিতে আরো বলা হয়েছে, একজন অদক্ষ, অযোগ্য, বিভিন্ন মামলা আসামিকে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের গুরুত্বপূর্ণ রেজিস্টার পদের দায়িত্ব দেওয়ার ফলে এই ধরনের অপরাধমূলক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এছাড়া তৃতীয়, চতুর্থ শ্রেণীর বেসরকারি কর্মচারী হয়ে সরকারি অফিসারের গায়ে হাত দেওয়া কোনভাবেই বরদাশত করা হবে না।

 

পরবর্তীতে নার্সিং নেতৃবৃন্দ কাউন্সিলে উপস্থিত হইলে তাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন।

 

বিষয়টি ইতিমধ্যে আইন প্রয়োগকারী সংস্থাকে অবগত করা হয়েছে। আমরা বিশ্বাস করি ন্যায় বিচার নিশ্চিত করার স্বার্থে আইন-শৃঙ্খলা বাহিনী দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version