-->

মারা গেলেন সেই মাহবুবুর রহমান আঁখি

নিজস্ব প্রতিবেদক
মারা গেলেন সেই মাহবুবুর রহমান আঁখি

ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন সেই মাহবুবুর রহমান আঁখি আর নেই। তার স্বামী ইয়াকুব আলী সুমন মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। দুপুরের দিকে তিনি মারা যান।

 

সম্প্রতি কুমিল্লা থেকে প্রসব বেদনা নিয়ে সেন্টাল হাসপাতালে আসা প্রসূতি মাহবুবুর রহমান আঁখি চিকিৎসায় অবহেলার অভিযোগ ওঠে।

 

তিনি ডা. সংযুক্তা সাহার কাছে কয়েকমাস ধরে চিকিৎসা নিয়ে আসছিলেন। ঘটনার দিনে সংযুক্তা সাহা উপস্থিত ছিলেন না। কিন্তু সেন্ট্রাল হাসপাতাল থেকে জানানো হয় ডা. সংযুক্তা সাহা আছেন। তার অবর্তমানে অন্য চিকিৎসকরা আখির অস্ত্রোপচার করে। পরে আখির সন্তানটি মারা যায়। আখির অবস্থাও সংকটাপন্ন। তাকে ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার চিতিৎসা চলছে।

 

এ ঘটনায় আখির স্বামী ধানমন্ডি থানায় মামলা দায়ের করে। পুলিশ দুই চিকিৎসককে গ্রেপ্তার করে আদালাতে পাঠায়। আসামীরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আসামীপক্ষের আইনজীবীরা জামিন চাইলে আদালত শুনানি শেষে জামিন নাকচ করে বৃহস্পতিবার তাদের কারাগারে পাঠানো নির্দেশ দেন।

 

এরপর সেবার মান সন্তোষজনক না হওয়ায় সেন্ট্রাল হাসপাতালে অপারেশন থিয়েটারের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

 

একই সঙ্গে ওই হাসপাতালে গাইনি বিভাগের অধ্যাপক ডা. সংযুক্তা সাহাকেও বিশেষজ্ঞ সেবা প্রদানে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর অনুমতি ছাড়া তিনি কোনো প্রকার বিশেষজ্ঞ সেবা দিতে পারবেন না।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version