-->

আঁখির চিকিৎসায় গাফলতির কথা স্বীকার করলো সেন্ট্রাল হসপিটাল

নিজস্ব প্রতিবেদক
আঁখির চিকিৎসায় গাফলতির কথা স্বীকার করলো সেন্ট্রাল হসপিটাল

নবজাতকসহ না ফেরার দেশে পাড়ি জমানো মাহবুবা রহমান আঁখির চিকিৎসায় নিজেদের গাফলতির কথা স্বীকার করেছে সেন্ট্রাল হসপিটাল কর্তৃপক্ষ। একইসঙ্গে আঁখির মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশও করেছে হাসপাতালটি।

 

সোমবার (১৯ জুন) বেলা সাড়ে ১২টায় সেন্ট্রাল হসপিটালে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন হাসপাতালটির সিনিয়র ডেপুটি ডিরেক্টর ডাক্তার এটিএম নজরুল ইসলাম।

 

তিনি বলেন, আঁখির চিকিৎসায় হাসপাতালের অবশ্যই গাফলিতি ছিল। গাফিলতি ছিলো প্রথমত ডা. সংযুক্তা সাহার, তারপর ওটির চিকিৎসকদের, কারণ সেসময় তারা সিনিয়র ডাক্তারদের ডাকেনি।

 

নজরুল ইসলাম বলেন, আমরা এই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছি। ৭ কর্ম দিবসের মধ্যে এর তদন্ত প্রতিবেদন আসার কথা। ইতিমধ্যে ৫ দিন চলে গেছে, আর বাকি আছে ২ দিন। আসা করছি এই সময়ের মধ্যেই তদন্ত প্রতিবেদন প্রকাশ করা সম্ভব হবে।

 

হাসপাতালের পক্ষ থেকে কারও বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের তদন্ত কার্যক্রম তো এখনো শেষ হয়নি। তদন্ত প্রতিবেদনের রিপোর্ট আসলেই আমরা একটা অ্যাকশনে যাব।

 

একজন চিকিৎসকের পক্ষে প্রতিদিন দেড়শো থেকে দুইশো জন রোগী দেখা কতোটা সম্ভব আসল?

 

এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আসলে কোয়ালিটি সার্ভিস দিতে গেলে একজন চিকিৎসকের দৈনিক এত রোগী দেখা সম্ভব নয়। কিন্তু সংযুক্তা সাহা দেখতেন, কী বলবো আর এটি নিয়ে।

 

হাসপাতাল প্রশাসন কি তাহলে এ বিষয়গুলো এতদিন জানতো না?

 

এমন প্রশ্নের জবাবে নজরুল ইসলাম বলেন, এ বিষয়ে আমার জানা নেই। ডাক্তারের কাছে এলে চিকিৎসা তো মূলত তারাই দেয়। তারপর কোন একটা ইনসিডেন্স ঘটলেই সেটা আমাদের কাছে আসে। বাইরে বিষয়গুলোতে আমাদের অবগত করা হয় না। এজন্যই আমরা এই বিষয়গুলো জানতে পারিনি।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version