-->
শিরোনাম

গরীব ও অসহায় হৃদরোগীদের জন্য সাড়ে সাত কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
গরীব ও অসহায় হৃদরোগীদের জন্য সাড়ে সাত কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে আগত গরীব ও অসহায় হৃদরোগীদের জন্য বিনামূল্যে হার্টের ভাল্ব অক্সিজেনেটর, স্টেন্ট, ভাসকুলার টেন্ট, পেসমেকার, পিডিএ এএসডি, ডিএসডি, ডিভাইস ক্রয়ের জন্য ৭,৫৬,৩০,০০০/- (সাত কোটি ছাপ্পান্ন লক্ষ ত্রিশ হাজার) টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বুধবার (২৬ জুলাই) প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়ার কাছ থেকে অনুদানের চেক গ্রহন করেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক ও অধ্যাপক (ডাঃ) মীর জামাল উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর এসাইনমেন্ট অফিসার আফরোজা বিনতে মনসুর গাজী লিপি।

 

অনুদানের চেক গ্রহন কালে পরিচালক ও অধ্যাপক মীর জামাল উদ্দিন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর এ অনুদান গরীব ও অসহায় হৃদরোগীদের চিকিৎসার ক্ষেত্রে বিশেষ অবদান রাখবেন।

 

তিনি আরো বলেন ইতিপূর্বে প্রধানমন্ত্রী দুইবারে ৭,০০,৬৯, ৫৮৭ (সাত কোটি উনসত্তুর হাজার পাঁচশত সাতাশি) টাকা অনুদান দিয়েছিলেন যা দিয়ে অসহায় ও গরীব রোগীদের শরীরে ৫৭৪ টি স্টেন্ট, ২৬০ টি ভাল্ব ও ২২৪ টি পেসমেকার স্থাপন করা হয়েছে।

 

বুধবারের প্রাপ্ত অনুদান দিয়ে ১৫০টি ভাল্ব, ২০০টি অক্সিজেনেটর, ৩০০টি টেস্ট, ৩০টি ভাসকুলার স্টেন্ট, ১২০টি পেসমেকার, ৫০টি পিডিএ, ৩০টি এএসডি, ১০টি ডিএসডি ডিভাইস ক্রয় করে হাসপাতালের "অসহায় রোগী সেবা তহবিল" মাধ্যমে বিনামুল্যে বিতরণ করা হয়।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version