-->

প্রধানমন্ত্রীর অনুদানে হার্টে রিং স্থাপন করা হয় বরিশালের আবু তাহের ও ঢাকার শরিফুলের

নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রীর অনুদানে হার্টে রিং স্থাপন করা হয় বরিশালের আবু তাহের ও ঢাকার শরিফুলের

প্রধানমন্ত্রীর অনুদানে বরিশালের হিজলা উপজেলার মাছ বিক্রেতা আবু তাহেরকে (৫৫) দুইটি এবং রাজধানীর বাড্ডার বাসিন্দা গাড়ি চালক শরিফুল ইসলামকে (৫৯) একটি হার্টের রিং বিনামূল্যে স্থাপন করেছে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল।

 

রোববার দুপুরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের ক্যাথ ল্যাব জোন-২ এর ৭ নাম্বার ল্যাবে ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দীনের নেতৃত্বে দুই ব্যক্তির হার্টে রিং স্থাপন করা হয়।

 

এর আগে গত জুলাই জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে আগত গরীব ও অসহায় হৃদরোগীদের জন্য বিনামুল্যে হার্টের ভাল্ব, অক্সিজেনেটর, স্টেন্ট, ভাসকুলার স্টেন্ট, পেসমেকার, পিডিএ এএসডি, ডিএসডি, ডিভাইস জন্য ৭ কোটি ৫৬ লাখ ৩০ হাজার টাকা অনুদান দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

গত ২৬ জুলাই প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়ার কাছ থেকে অনুদানের চেক গ্রহন করেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক ও অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন।

 

প্রধানমন্ত্রীর অনুদানের টাকায় ১৫০টি ভাল্ব, ২০০টি অক্সিজেনেটর, ৩০০টি স্টেন্ট, ৩০টি ভাসকুলার স্টেন্ট, ১২০টি পেসমেকার, ৫০টি পিডিএ, ৩০টি এএসডি, ১০টি ডিএসডি ডিভাইস ক্রয় করে হাসপাতালের অসহায় রোগী সেবা তহবিল মাধ্যমে বিনামুল্যে বিতরণ করার কথা জানানো হয়।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version