-->

গণমাধ্যমকে রুখতে প্রশ্নবিদ্ধ চিঠি ঢামেক পরিচালকের

নিজস্ব প্রতিবেদক
গণমাধ্যমকে রুখতে প্রশ্নবিদ্ধ চিঠি ঢামেক পরিচালকের

কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীগণ গণমাধ্যমে সাক্ষাৎকার দিবে না বলে একটি চিঠি ইস্যু করেছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: আসাদুজ্জামান। একটি প্রতিষ্ঠানের মহা পরিচালক হিসেবে প্রতিষ্ঠানের ভালো বলে যেকোন স্বিদ্ধান্তই তিনি পারেন তবে সম্প্রতি ঢামেকে একটি শিশু সন্তান চুরির পর গণমাধ্যমে কোন মন্তব্য তিনি করেননি বারবার তার বক্তব্য নিতে গিয়ে সাংবাদিকরা ব্যর্থ হয়েছেন। ঠিক সেদিনই তিনি এক চিঠি ইস্যু করেন।

চিঠিতে বলা হয়, মঙ্গলবার (৪ জুন) ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামানের স্বাক্ষরিত (স্মারক নং-ঢামেকহা / প্রশা/ ৭১৩০/ ১১৪) এক চিটিতে এই আদেশ দেওয়া হয়।

আদেশে আরও বলা হয়েছে, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আগত বিভিন্ন ইলেক্ট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার প্রতিনিধির সাথে অত্র হাসপাতালে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীগণ কর্তৃপক্ষের অনুমতি ব্যতিত সাক্ষাতকার বা বক্তব্য প্রদান থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো। এই কপিগুলো হাসপাতাল সহ ১৩ টি বিভাগে পাঠানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, এর আগেও হাসপাতালে বেশ কয়েকজন পরিচালক এসেছেন তারা এ ধরনের কোন চিঠি ইস্যু হয়নি। গণমাধ্যমের সাথে সবাই কথা বলে তবে কেন তিনি এ ধরনের চিঠি ইস্যু করলেন সে বিষয়টি আমরা বলতে পারছি না এটার জবাব তিনিই ভালো দিতে পারবেন।

এদিকে এই ঘটনায় ভুক্তভোগীর বাবা ও একটি মামলা দায়ের করেন শাহবাগ থানায় তবে শিশুটি এখনও উদ্ধার হয়নি এমনকি এবিষয়ে কি পদক্ষেপ ঢাকা মেডিকেল কতৃপক্ষ নিয়েছে সে বিষয়ে মহা পরিচালক গণমাধ্যমে কিছু জানাননি এবং এ বিষয় সহ অন্য কোন হাসপাতাল সংক্রান্ত বিষয়ে কথা বলতে নিষেধ করে চিঠি দেন।

মন্তব্য

Beta version