-->
শিরোনাম

স্বাস্থ্যের আহমেদুল কবীর-ফ্লোরাসহ চার কর্মকর্তার বদলি

নিজস্ব প্রতিবেদক
স্বাস্থ্যের আহমেদুল কবীর-ফ্লোরাসহ চার কর্মকর্তার বদলি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের বিরুদ্ধে মিছিল ও শান্তি সমাবেশ করা এবং নানান কারণে আলোচিত স্বাস্থ্য অধিদপ্তরের চার কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এর মধ্যে দুই অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর ও অধ্যাপক ডা. মিরজাদী সেব্রিনা ফ্লোরাও রয়েছেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের পারসোনেল-২ শাখার সহকারী সচিব এম কে হাসান জাহিদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের নিম্নে বর্ণিত কর্মকর্তাদের তাদের নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলিপূর্বক পদায়ন করা হলো।

বদলি হওয়া কর্মকর্তারা হলেন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর। তাকে আইপিএইচ-এর পরিচালক পদে বদলি করা হয়েছে। করোনাকালে বহুল আলোচিত অধিদপ্তরে অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেরিনা ফ্লোরাকে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়া নিপসমের বর্তমান পরিচালক অধ্যাপক ডা. মো. শামিউল ইসলাম ও আইপিএইচের পরিচালক অধ্যাপক ডা. কাজী শফিকুল হালিমকে পরবর্তী পদায়নের জন্য স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনেল-১ শাখায় ন্যস্ত করা হয়েছে।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version