logo
আপডেট : ২ জানুয়ারি, ২০২২ ১৭:৪৫
কর্মসূচি ঠিক করতে কাল বৈঠকে বসবে বিএনপি
নিজস্ব প্রতিবেদক

কর্মসূচি ঠিক করতে কাল বৈঠকে বসবে বিএনপি

নতুন বছরে শুরুতেই কর্মসূচি ঠিক করতে আগামীকাল সোমবার রাতে বৈঠকে বসবে বিএনপির স্থায়ী কমিটি। গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের এই বৈঠকেই সিদ্ধান্ত নেয়া হবে পরবর্তী কী কর্মসূচি আসছে দলটির।
আজ রোববার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপি নেতা ইশরাক হোসেন, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।


সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব অভিযোগ করেন, শত বাধার পরেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ৩২ জেলার সমাবেশ শেষ হয়েছে। এসব সমাবেশে পুলিশ ও আওয়ামী লীগ নানা প্রতিক‚লতা সৃষ্টি করেছে। হবিগঞ্জ ও সিরাজগঞ্জে পুলিশের সঙ্গে সরকারি দলের লোকজনও বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করেছে। ফেনীসহ কয়েকটি স্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে সমবাশে পন্ডু করতে। কিন্তু সমাবেশের জনস্রোতের কাছে সব বাধা অতিক্রম হয়ে গেছে।


মির্জা ফখরুল আরো বলেন- দেশের জনগণ এই সরকারকে চায় না। জনগণ এই মুহূর্তে খালেদা জিয়ার মুক্তি চায়। খালেদা জিয়াকে মুক্তি দিতে মিডনাইটের সরকার ভয় পায় বলে দাবি করেন তিনি। কর্মসূচিতে আহত নেতাকর্মীদের চিকিৎসার ব্যবস্থা করার জন্য দলের স্থানীয় নেতাদের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান মির্জা ফখরুল। একইসঙ্গে আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান বিএনপি মহাসচিব।