logo
আপডেট : ২ জানুয়ারি, ২০২২ ১৮:১৯
মাদক মামলা
পরীমনির বিরুদ্ধে অভিযোগ গঠন আবারো পেছাল
আদালত প্রতিবেদক

পরীমনির বিরুদ্ধে অভিযোগ গঠন আবারো পেছাল

হাজিরা দিতে আদালতে পরীমণি- ফাইল ছবি

চিত্রনায়িকা শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমনির বিরুদ্ধে মাদক মামলায় অভিযোগ গঠন আবারো পিছিয়েছে। আগামী ৫ জানুয়ারি অভিযোগ গঠনের পরবর্তী দিন ধার্য করা হয়েছে। পরীমনির আইনজীবীর সময় আবেদনে আজ রোববার (২ জানুয়ারি) এ আদেশ দিয়েছেন ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক নজরুল ইসলাম। এর আগে গতবছর ১৪ ডিসেম্বর এক আদেশে ২ জানুয়ারি অভিযোগ গঠনের দিন ধার্য করেছিল আদালত।

গতকাল নির্ধারিত দিনে পরীমনি আদালতে হাজির হলেও আদালত কার্যক্রম বন্ধ থাকায় বিচারক পরবর্তী দিন ধার্য করেন। ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আয়ুবুর রহমানের মৃত্যুতে তার প্রতি সম্মান জানাতে গতকাল ঢাকা জেলা আদালতের কার্যক্রম বন্ধ রাখা হয়। এ কারণেই পরীমনির মামলায় শুনানি হয়নি বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহাবুবুল হাসান।


গতবছর ৪ আগস্ট রাতে প্রায় চার ঘণ্টার অভিযান শেষে বনানীর বাসা থেকে পরীমণি ও তার সহযোগী দীপুকে আটক করে র‌্যাব। এসময় পরীমণির বাসা থেকে বিভিন্ন ধরনের মাদক উদ্ধারের তথ্য জানায় র‌্যাব। পরদিন ৫ আগস্ট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পরীমণি ও তার ২ সহযোগীর বিরুদ্ধে বনানী থানায় মামলা করা হয়। এ মামলায় তিন দফায় মোট সাত দিনের (প্রথম দফা ৫ আগস্ট চার দিন, দ্বিতীয় দফা ১০ আগস্ট দুই দিন এবং ৩য় দফা ১৯ আগস্ট এক দিন) রিমান্ডে নেওয়া হয় পরীমণিকে। রিমান্ড শেষে গতবছর ২১ আগস্ট পরীমনিকে কারাগারে পাঠানো হয়। গতবছর ৪ অক্টোবর পরীমণিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।


এর আগে গতবছর ২৬ আগস্ট একই হাইকোর্ট বেঞ্চ পরীমনির জামিন প্রশ্নে রুল জারি করে আদেশ দেন। পহেলা সেপ্টেম্বর রুলের ওপর শুনানির দিন ধার্য করা হয়। এই রুল বিচারাধীন থাকাবস্থায় ঢাকা মহানগর দায়রা জজ আদালত গতবছর ৩১ আগস্ট পরীমনির জামিন মঞ্জুর করে আদেশ দেয়। এরপর পহেলা সেপ্টেম্বর কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান পরীমনি।

ওএফএস