logo
আপডেট : ৬ জানুয়ারি, ২০২২ ২০:২০
যমুনা টেলিভিশনের বাংলামোটর সেন্টারে অগ্নিকাণ্ড
নিজস্ব প্রতিবেদক

যমুনা টেলিভিশনের বাংলামোটর সেন্টারে অগ্নিকাণ্ড

রাজধানীর বাংলামোটরের রাহাত টাওয়ারে যমুনা টেলিভিশনের স্থানীয় একটি কার্যালয়ে বৃহস্পতিবার আগুন লাগে। ছবি- ফেসবুক

রাজধানীর বাংলামোটরের রাহাত টাওয়ারে যমুনা টেলিভিশনের স্থানীয় একটি কার্যালয় আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ জানান, বৃহস্পতিবার বেলা ১১টার পরপর বাংলামোটরের রাহাত টাওয়ারের ১২তলায় আগুন লাগার খবর পান তারা। তাদের ১১টি ইউনিটের ৭০ জন ফায়ার ফাইটার প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় বেলা সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। পরে সোয়া ১টার দিকে আগুন পুরোপুরি নিভিয়ে ফেলা সম্ভব হয়।

তিনি জানান, সোনারগাঁও লিংক রোডে ১২তলা ওই ভবনের যে ফ্লোরে আগুনের সূত্রপাত, সেটা যমুনা টেলিভিশনের বাংলামোটর সেন্টার। আশপাশের এলাকায় নিউজ অপারেশনের জন্য অফিসটি তারা ব্যবহার করে।

যমুনা টেলিভিশনের একজন প্রতিবেদক জানান, আগুন যখন লাগে, তখন ১০ থেকে ১২ জন ছিলেন ভেতরে। তবে তারা দ্রুত বেরিয়ে যাওয়ায় কারো বিপদ ঘটেনি।

তিনি বলেন, ‘সম্ভবত এসি থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আমাদের কিছু ক্যামেরা আর একটি নিউজ রুম এখানে আছে। আগুন লাগার আগেই বেশিরভাগ ক্যামেরা অ্যাসাইনমেন্টে বেরিয়ে গিয়েছিল।’

ওই বাণিজ্যিক ভবনে বিজয় টেলিভিশনের একটি সেন্টার, বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল, ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংকসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের অফিস রয়েছে। তবে ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছানোয় আগুন অন্য ফ্লোরে ছড়ায়নি।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশনস) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, ‘এসি থেকে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। দ্রুত ছড়িয়ে পড়ায় নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ১১ তলার সিলিংয়ে আগুন লেগে ধোঁয়া ছড়াতে থাকায় কর্মীরা বের হয়ে যান।’

ক্ষয়ক্ষতির আর্থিক পরিমাণ কত হতে পারে, সে বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত তথ্য দিতে পারেনি ফায়ার সার্ভিস।