logo
আপডেট : ২১ জানুয়ারি, ২০২২ ২১:২২
করোনাভাইরাস
সংক্রমণ সাড়ে ২৮ শতাংশ, মৃত্যু ১২ জনের
নিজস্ব প্রতিবেদক

সংক্রমণ সাড়ে ২৮ শতাংশ, মৃত্যু ১২ জনের

একদিনে দেশে প্রায় সাড়ে ১১ হাজার মানুষের করোনা শনাক্ত হয়েছে। আর সংক্রমণের হার সাড়ে ২৮ শতাংশে। এদিন মৃত্যু হয়েছে ১২ জনের।

শুক্রবার ২১ জানুয়ারি সকাল ৮টা থেকে আগের ২৪ ঘণ্টায় দেশে ৪০ হাজার ১৩৪ জনের নমুনা পরীক্ষায় ১১ হাজার ৪৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আর সংক্রমণের হার ২৮.৪৯ শতাংশ। করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ অ্যান্ড ইমার্জেন্সি কন্ট্রোলরুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মৃতদের একজনের বয়স ৩১ থেকে ৪০ বছর, একজনের ৪১ থেকে ৫০, তিনজনের ৫১ থেকে ৬০, চারজনের ৬১ থেকে ৭০, দুজনের ৭১ থেকে ৮০ এবং একজনের ৯১ থেকে ১০০ বছরের মধ্যে বয়স।

মৃতদের মধ্যে সাত পুরুষ ও পাঁচ নারী রয়েছেন। এদের মধ্যে ঢাকায় ৬ এবং চট্টগ্রামে ১, খুলনায় ১, সিলেটে ২, রংপুরে ১ ও ময়মনসিংহে একজন।

মৃতদের আটজন সরকারি হাসপাতালে ও চারজন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

ঢাকা বিভাগে শনাক্ত হয়েছে ৭ হাজার ৯৬১ জন। শুধু ঢাকায় শনাক্ত হয়েছে ৭ হাজার ২৯৬ জনের।

ময়মনসিংহ বিভাগে ২২২, চট্টগ্রামে ১ হাজার ৫৯৬, রাজশাহীতে ৪৭৫, রংপুরে ১৬৪, খুলনায় ৪১৯, বরিশালে ১৫২ এবং সিলেটে ৪৪৫ জনের শনাক্ত হয়েছে। সব বিভাগেই শনাক্ত বেড়েছে।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহানে অজানা রোগ শনাক্তের খবর জানানো হয়। এরপর চিকিৎসা বিজ্ঞানীরা কোভিড-১৯ নাম দেন।

বাংলাদেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা শনাক্তের খবর জানায় দেশের স্বাস্থ্য বিভাগ। প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ।

এ পর্যন্ত দেশে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৬৪ হাজার ৬১৬ জনে। মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৯২ জনের।

মৃতদের মধ্যে পুরুষ ১৮ হাজার ২৪ জন অর্থাৎ ৬৩.৯৩ শতাংশ। নারী ১০ হাজার ১৬৮ জন অর্থাৎ ৩৬.০৭ শতাংশ। শেষদিনে ৭৫২ নিয়ে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৫ হাজার ৫৯৭ জন।