logo
আপডেট : ২১ জানুয়ারি, ২০২২ ২১:৩৪
বিভিন্ন স্থানে বৃষ্টির আভাস, মাসের শেষে বাড়বে শীত
নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন স্থানে বৃষ্টির আভাস, মাসের শেষে বাড়বে শীত

কুয়াশাচ্ছন্ন শীতের সকাল। ফাইল ছবি

আবারও দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস বলছে, দু-একদিনের মধ্যেই হতে পারে বৃষ্টি। বৃষ্টির পর কমবে শীতের মাত্রা।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, জানুয়ারির শেষদিকে শীত বাড়বে। এ সময়ে দেশে আরো এক দফায় শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। সেইসঙ্গে তাপমাত্রা কমে শীত জাঁকিয়ে নামতে পারে।

তিনি বলেন, বর্তমানে দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। আকাশ মেঘলা থাকায় দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজধানীসহ সারা দেশে চলতি মাসের শেষদিকে তাপমাত্রা কমে যাবে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি চলে যেতে পারে।

ঢাকায় আগামকাল শনিবার ও তারপর দিন রোববার বৃষ্টির সম্ভাবনা আছে। বৃষ্টি শেষে দেশের উত্তরাঞ্চল ও উত্তর-পশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী পাঁচ দিন বৃষ্টিপাতের প্রবণতা থাকতে পারে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

শুক্রবার ময়মনসিংহে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৮, চট্টগ্রামে ১৫.৩, রাজশাহীতে ১০.৪, সিলেটে ১৪.৬, রংপুরে ১১.২, খুলনায় ১৩.৫ ও বরিশালে ১১.৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ বজলুর রশীদ বলেন, বৃষ্টির কারণে কোথাও কোথাও তাপমাত্রা বাড়বে। বৃষ্টি কেটে গেলেই আগামী ২৫-২৬ জানুয়ারির দিকে তাপমাত্রা কমতে শুরু করবে আবার।