logo
আপডেট : ২৩ জানুয়ারি, ২০২২ ১৬:২৭
জেলা পরিষদ (সংশোধন) বিলসহ ৩টি বিল সংসদে
নিজস্ব প্রতিবেদক

জেলা পরিষদ (সংশোধন) বিলসহ ৩টি বিল সংসদে

জাতীয় সংসদ ভবন। ফাইল ছবি

জাতীয় সংসদে স্থানীয় সরকার জেলা পরিষদ (সংশোধন) বিল, ২০২২ এবং স্থানীয় সরকার পৌরসভা (সংশোধন) বিল, উত্থাপন করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম রোববার (২৩ জানুয়ারি) বিল দু'টি উত্থাপন করেন। রোববারই বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সংসদে বাণিজ্য সংগঠন বিল, ২০২২ বাণিজ্য উত্থাপন করেন।

পরে বিলটি পরীক্ষা -নিরীক্ষা করে আগামী ৭ দিনের মধ্যে মতামত দিতে স্থানীয় সরকার জেলা পরিষদ (সংশোধন) বিল, ২০২২ এবং স্থানীয় সরকার পৌরসভা (সংশোধন) বিল, ২০২২ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়। অপর বিলটিও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রেরণ করা হয়।

এছাড়া সংসদে রোববার বাংলাদেশ প্যাটেন্ট বিল, ২০২১, বয়লার বিল, ২০২১ সম্পর্কে বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রতিবেদন উপস্থাপন করা হয়। কমিটির সভাপতির পক্ষে সদস্য কাজিম উদ্দিন আহমেদ প্রতিবেদন দুটি উপস্থাপন করেন।

পাশাপশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিরোজপুর বিল, ২০২১ এর ওপর শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির রিপোর্ট উপস্থাপন করা হয়।

কমিটির ১৪তম সভার সভাপতি এম এ মতিন রিপোর্টটি উপস্থাপন করেন।

রোববার এছাড়া চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বিল, ২০২১ এর ওপর নৌ- পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রতিবেদন উপস্থাপন করা হয়। কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীরোত্তম প্রতিবেদনটি উপস্থাপন করেন।

সূত্র: বাসস