logo
আপডেট : ২৫ জানুয়ারি, ২০২২ ১৪:৩৪
অস্ট্রেলিয়ান ওপেন
সেমিফাইনালে মেডিসন কিস
ক্রীড়া ডেস্ক

সেমিফাইনালে মেডিসন কিস

গ্র্যান্ড স্ল্যামে সেমিফাইনালের পথটা ভুলেই গিয়েছিলেন নারী তারকা মেডিসন কিস। অবশেষে সেই পথ খুঁজে পেয়েছেন এ মার্কিন তারকা। গত চার বছরের মধ্যে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন তো বটেই যে কোনো গ্র্যান্ড স্ল্যামের শেষ চারে পৌঁছেছেন তিনি। তার দুর্দান্ত পারফরম্যান্সের সামনে পড়ে ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন বারবোরা ক্রেজসিকোভার বিদায় হয়েছে। ৬-৩ ও ৬-২ গেমে ম্যাচ জিতেছেন তিনি।

স্বাভাবিকভাবেই সেমিফাইনালে মেডিসন কিসকে কঠিন প্রতিদ্বনিদ্¦তার মুখোমুখি হতে হচ্ছে। কেননা এ রাউন্ডে তার জন্য অপেক্ষায় থাকবেন শীর্ষ বাছাই অ্যাশলেই বার্টি বা জেসিকা পেগুলা।

মেডিসন কিসের এ বছর দারুণভাবে শুরু হয়েছে। একের পর এক ম্যাচ জিতে চলেছেন। এরই মধ্যে টানা ১০ ম্যাচে অপরাজিত তিনি। অথচ গত বছর পুরো মৌসুমে জুড়ে তার মোট ম্যাচ জয়ের সংখ্যা ছিল মাত্র ১১। এবার মেডিসন কিস এতটা ফর্মে রয়েছেন যে ক্রেজসিকোভা অনেকটা উড়েই গেছেন। মাত্র এক ঘন্টা ২৭ মিনিটে ম্যাচ জিতে নিয়েছেন। ম্যাচ শেষে কিস বলেন, ‘আমার মনে হচ্ছিল আমি আনন্দে কেঁদে দেব। আসলে এ জয় আমার কাছে অনেক বড় একটা বিষয়। আমি নিজের পারফরম্যান্সে গর্বিত। আমার সতীর্থ, আমার বন্ধু ও পরিবারের সবাইকে ধন্যবাদ।

প্রচন্ড গরমের মধ্যে খেলা হওয়ায় এ ম্যাচে উভয় খেলোয়াড়কে বারবার বরফ তোয়ালে ব্যবহার করতে হয়েছে। শেষ পর্যন্ত গরম ও ক্রেজসিকোভাকে হারিয়ে জয় হয়েছে মেডিসন কিসের।