logo
আপডেট : ২৫ জানুয়ারি, ২০২২ ১৯:২২
বিএনপির আন্দোলনের ডাককে জনগণ শব্দদূষণ মনে করে: কাদের
নিজস্ব প্রতিবেদক

বিএনপির আন্দোলনের ডাককে জনগণ শব্দদূষণ মনে করে: কাদের

ওবায়দুল কাদের। ফাইল ছবি

হতাশাগ্রস্ত বিএনপির আন্দোলনের ডাককে জনগণ শব্দদূষণ মনে করে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার (২৫ জানুয়ারি) নিজ বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করে তিনি বলেন, দেশের রাজনীতি নয়, বিএনপি রাজনীতিতে এখন ঘোর দুর্দিন চলছে।

ওবায়দুল কাদের বলেন, সরকার চায় একটি শক্তিশালী নির্বাচন কমিশন, আর এ লক্ষ্যে আইন প্রণয়নের উদ্যোগ নিয়েছে শেখ হাসিনার সরকার। সরকারের এ উদ্যোগকে বিএনপির স্বাগত জানানোর প্রয়োজন ছিল। কিন্তু আজ তারা স্বভাবগতভাবেই সমালোচনা করছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে কূটচাল ব্যর্থ হওয়ায় বিএনপির হতাশা আরো ঘনীভূত হয়েছে। সব প্রতিকূলতা ডিঙিয়ে মানুষ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি ৬৯’ এর মতো গণঅভ্যুত্থানের স্বপ্ন দেখে। কিন্তু নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে জনগণ ব্যালটের মাধ্যমে তাদের বিরুদ্ধে যে অভ্যুত্থান দেখিয়েছে তা বিএনপি দেখেও দেখে না, বুঝেও বুঝে না। বিএনপি এখনও অগণতান্ত্রিক পথে ক্ষমতা দখল করে জনগণের ঘাড়ে জগদ্দল পাথরের মতো সওয়ার হওয়ার দিবাস্বপ্ন দেখে।

বিএনপি নেতাদের সমালোচনা করে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক প্রশ্ন রেখে বলেন, ‘তাদের শাসনামলে তারা কেন এ আইন করতে পারলেন না?’

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘বাধ্যতামূলক মাস্ক পরিধানসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

ওবায়দুল কাদের অভিযোগ করে বলেন, করোনা সংক্রমণ বাড়লে একটি মহল গুজব এবং অপপ্রচার শুরু করে, জনমনে ভীতি সঞ্চার করতে চায়। এ বিষয়ে দেশবাসীকে সতর্ক থাকার অনুরোধ জানান তিনি।