logo
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২২ ০৮:৪৫
আফ্রিকান নেশনস কাপ
সাদিও মানে আহত, সেনেগাল শেষ আটে
ক্রীড়া ডেস্ক

সাদিও মানে আহত, সেনেগাল শেষ আটে

আফ্রিকান নেশনস কাপে সেনেগাল শেষ আটে পৌঁছেছে। মঙ্গলবার রাতে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে তারা ২-১ গোলে কেপ ভার্দেকে হারায়। আগামী ৩০ জানুয়ারি কোয়ার্টার ফাইনাল ম্যাচে মাঠে নামবে। তবে তাদের প্রতিপক্ষ এখনও চূড়ান্ত হয়নি।

সেনেগাল ও কেপ ভার্দের ম্যাচে ছিল কার্ডের ছড়াছড়ি। এ ম্যাচে রেফারিকে দুটো লাল কার্ড ব্যবহার করতে হয়। দুটোই দেখেছে কেপ ভার্দে। ফলে প্রতিপক্ষের দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে সেনেগাল জয় তুলে নিয়েছে। কেপ ভার্দে প্রথম লাল কার্ড দেখে ২১ মিনিটে, আর দ্বিতীয় কার্ড দেখে ৫৭ মিনিটে। ফলে বেশির ভাগ সময় তারা কম খেলোয়াড় নিয়ে খেলেছে। আর এ সুযোগে সেনেগাল ৬৩ মিনিটে এবং ৯২ মিনিটে গোল করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে।

সেনেগালের হয়ে গোল করেন সাদিও মানে ও আহমাদু বাম্বা ডিয়েং। ৬২ মিনিটে কর্নার কিক থেকে পাওয়া সুযোগে গোল করে দলকে এগিয়ে নেন তিনি। এর কয়েক মিনিট আগে কেপ ভার্দের গোলরক্ষক লাল কার্ড দেখে বহিষ্কৃত হন। বক্সের বাইরে বল হেড করতে এসে সাদিও মানের সঙ্গে গোলরক্ষক ভোজিনহার সংঘর্ষ হয়। দুইজনেই মাথায় আঘাত পান। ভিএআর দেখে রেফারি কেপ ভার্দের গোলরক্ষককে লাল কার্ড দেখান। কেপ ভার্দের জন্য রেফারির এ সিদ্ধান্ত ভয়াবহ হয়ে দেখা দেয়। কেননা এর কয়েক মিনিট পরই কেপ ভার্দেকে প্রথম গোল হজম করতে হয়।

গোল করার কয়েক মিনিট পর মাথায় ব্যথার কারণে সাদিও মানে মাঠ ছেড়ে যান। তাকে কোয়ার্টার ফাইনাল ম্যাচে নাও দেখা যেতে পারে। তার পরিবর্তে মাঠে আসা আহমাদু ইনজুরি সময়ে দ্বিতীয় মিনিটে গোল করে দলের জয় নিশ্চিত করেন। আন্তর্জাতিক ম্যাচে এটা তার প্রথম গোল।